ডেস্ক: শহর এবং শহরতলির কলেজগুলিতে তোলাবাজি নিয়ে বিতর্কের পর বুধবার সুরেন্দ্রনাথ কলেজে পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছালেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। গত কয়েকদিন ধরেই লাগাতার তোলাবাজির অভিযোগ উঠছে শহরের বিভিন্ন কলেজগুলিতে। পুলিশ কমিশনার রাজীব কুমার ও অতিরিক্ত পুলিশ কমিশনার জাভেদ শামিম এদিন কলেজ কর্তৃপক্ষের সঙ্গে কথাবার্তা বলেন। তাঁদের সবরকম সহযোগিতা করার আশ্বাসও দেন।

প্রসঙ্গত, কলেজে ভর্তি করিয়ে দেওয়ার নাম করে টাকা তোলার অভিযোগে রবিবারই সুরেন্দ্রনাথ কলেজের গ্রুপ ডি কর্মী রাতুল ঘোষকে পুলিশ গ্রেপ্তার করেছে। এছাড়াও জয়পুরিয়া কলেজের প্রাক্তন জিএস তিতান সাহাকেও গ্রেপ্তার করেছে পুলিশ। অন্যদিকে, পরিস্থিতি খতিয়ে দেখতে সোমবার হঠাৎই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আশুতোষ কলেজ পরিদর্শনে যান। ভর্তি নিয়ে যাতে কোনোরকম দুর্নীতি না হয় তার জন্য পুলিশকে কড়া পদক্ষেপ নেওয়ার নির্দেশও দেন। মুখ্যমন্ত্রী এ বিষয়ে শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠকেও বসেছিলেন। ইতিমধ্যেই গুরুদাস, বিদ্যাসাগর, নর্থ সিটি ও আনন্দমোহনের মতন নামী কলেজের তৃণমূল ছাত্র পরিষদের ইউনিটগুলি ভেঙে দেওয়া হয়েছে।

অন্যদিকে, শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে বলেছেন যে, ভেরিফিকেশান ছাড়াই আপাতত অনলাইনে ভর্তি হতে পারবে ছাত্রছাত্রীরা। এই ভর্তি হওয়ার সময়সীমা বাড়িয়ে ১০ জুলাই করে দেওয়া হয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here