মহানগর ডেস্ক: করোনা পরিস্থিতিতে বেসামাল গোটা দেশ। চারিদিকে বেড এবং অক্সিজেনের ঘাটতি। এই সময়ে অনেকেই অক্সিজেন সিলিন্ডার এবং অক্সিজেন কনসেনট্রেটর সংরক্ষণ করে রাখছে বলে অভিযোগ উঠেছে। দেশ জুড়ে অক্সিজেনের প্রবল সঙ্কটে রোগী মৃত্যু অব্যহত। এই পরিস্থতিতে রাজধানীর খান মার্কেট এলাকায় খান চাচা রেস্তোরাঁ থেকে ৯৬ টি অক্সিজেন কনসেনট্রেটর আটক করেছে দিল্লি পুলিশ।

দিল্লির মানুষ অক্সিজেনের অভাবে মরতে বসেছে। এই পরিস্থতিতে দিল্লির বিভিন্ন জায়গা থেকে অক্সিজেনের কালোবাজারির হদিস মিলছে। শুক্রবার খান মার্কেটের নামকরা খান চাচা রেস্তোরাঁয় অভিযান চালিয়ে পুলিশ উদ্ধার করে সংরক্ষণ করা অক্সিজেন কনসেট্রেটর গুলি। দিল্লি পুলিশের তরফ থেকে এই অভিযানের একটি ভিডিয়ো প্রকাশ করা হয়েছে। আপাতত রেস্তোরাঁটি সিল করা হয়েছে দিল্লি পুলিশের তরফ থেকে।

প্রসঙ্গত, গতকাল দক্ষিণ দিল্লির নেগে-জু রেস্তোরাঁ থেকে ৪১৯ টি অক্সিজেন কনসেনট্রেটর উদ্ধার করা হয়েছে। সূত্রের খবর অনুযায়ী, এই সঙ্কটকালে দিল্লি পুলিশ প্রায় ৫২৪ টি লুকিয়ে রাখা অক্সিজেন কনসেনট্রেট উদ্ধার করেছে। দক্ষিণ দিল্লির জেলা প্রশাসক অতুল ভাটিয়া জানিয়েছেন, এই অঞ্চলে টহল দেওয়ার সময় বাজারের ওই রেস্তোরাঁ খোলা অবস্থায় দেখতে পাওয়া যায়। পরে সেখানে তল্লাশি চালিয়ে অক্সিজেন কনসেনট্রেটর উদ্ধার করা হয়। জেলা প্রশাসক আরও জানিয়েছেন, এই নেগে-জু রেস্তোরাঁ ও খান চাচার মালিক একই ব্যক্তি। তার নাম নবনীত কালার। তার বিরুদ্ধে ইতিমধ্যেই আইপিসি বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here