kolkaat news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: করোনা পরিস্থিতিতে হাওড়ায় বিভিন্ন থানা এলাকায় মুদিখানার সামগ্রী এবং ওষুধপত্র বাড়ি বাড়ি পৌঁছে দেওয়ার জন্য পুলিশ কমিশনারেটের তরফে হাওড়া সিটি পুলিশ ‘হোম ডেলিভারি কন্ট্যাক্ট পোর্টাল’ নামক একটি পোর্টাল চালু করা হয়েছে। সেখানে প্রতিটি থানা এলাকায় ওষুধপত্র ও মুদিখানা সামগ্রী পেতে কাদের সঙ্গে যোগাযোগ করতে হবে তাদের নাম ও ফোন নম্বর দেওয়া রয়েছে। সেই ফোন নম্বরে ফোন করে অর্ডার করতে হবে। তা হলেই হোম ডেলিভারির মাধ্যমে বাড়িতে পৌঁছে যাবে সেই প্রয়োজনীয় জিনিস।

এই কাজের জন্য প্রতিটি ওয়ার্ডে প্রশাসনের তরফে স্বেচ্ছাসেবক নিয়োগ করা হয়েছে। স্থানীয় ক্লাবগুলিরও সাহায্য নেওয়া হয়েছে। যারা এই লকডাউন পরিস্থিতিতে বাড়ি বাড়ি প্রয়োজনীয় জিনিস ও ওষুধ পৌঁছে দিয়ে সোশ্যাল সার্ভিস দিচ্ছেন, তাদের উৎসাহিত করতে মঙ্গলবার সকালে হাওড়া সিটি পুলিশ কমিশনারের উদ্যোগে তাদের হাতে এদিন ‘লকডাউন সোলজার্স’ লেখা টি-শার্ট তুলে দেওয়া হয়। এই টি-শার্ট পরেই ডেলিভারি লকডাউন সোলজার্স’রা সোশ্যাল সার্ভিস দেবেন। এদিন সকালে সালকিয়া বেনারস রোড সহ মালিপাঁচঘড়া থানার বিভিন্ন এলাকায় লকডাউন সোলজার’দের হাতে টি-শার্ট তুলে দেন থানার আইসি অমিত কুমার মিত্র।

উল্লেখ্য, হাওড়া পুর এলাকায় মানুষ কোনওভাবেই যাতে বাড়ির বাইরে না আসেন তা নিশ্চিত করতেই এই হোম ডেলিভারির ব্যবস্থা করা হয়েছে। শুধুমাত্র ওষুধ ও মুদিখানার সামগ্রীর অর্ডার নিয়ে বাড়ি বাড়ি হোম ডেলিভারি করা হবে। এছাড়া সবজি, আনাজ মাছ ও মাংস পাড়ায় পাড়ায় গাড়িতে নিয়ে গিয়ে বিক্রি করা হবে। কোনও বাজারও আর খোলা থাকছে না। লকডাউন পুরোপুরি কার্যকর করতে হাওড়া শহরে মানুষের রাস্তায় বেরোনো বন্ধ করতেই এই সমস্ত পদক্ষেপ নেওয়া হয়েছে পুলিশের তরফ থেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here