kolkata news
Highlights

  • করোনা নিয়ে ফেসবুকে ভুল পোস্ট করার জেরে আলিপুরদুয়ার জেলা শহরে এক প্রাথমিক শিক্ষিকার বিরুদ্ধে মামলা করল পুলিশ
  • আলিপুরদুয়ার শহর সুর্যনগর এলাকার বাসিন্দা ওই শিক্ষিকা মঙ্গলবার ফেসবুকে একটি পোস্ট করেন
  • তিনি লেখেন, ‘করোনা সন্দেহে এক ব্যক্তিকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে’


নিজস্ব প্রতিনিধি, আলিপুরদুয়ার:
করোনা নিয়ে ফেসবুকে ভুল পোস্ট করার জেরে আলিপুরদুয়ার জেলা শহরে এক প্রাথমিক শিক্ষিকার বিরুদ্ধে মামলা করল পুলিশ। আলিপুরদুয়ার শহর সুর্যনগর এলাকার বাসিন্দা ওই শিক্ষিকা মঙ্গলবার ফেসবুকে একটি পোস্ট করেন। সেখানে তিনি লেখেন, ‘করোনা সন্দেহে এক ব্যক্তিকে আলিপুরদুয়ার জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে’। বিষয়টি নজরে আসা মাত্রই স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে পুলিশে অভিযোগ জানানো হয়। স্বাস্থ্য দফতরের অভিযোগের ভিত্তিতে পুলিশ ওই শিক্ষিকাকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করে। এরপরেই তার বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা করা হয়। জানা গেছে, আদালত থেকে ওই শিক্ষিকাকে জামিন নিতে হবে।

উল্লেখ্য, এর আগে আলিপুরদুয়ারে করোনার সঙ্গে ধর্মগ্রন্থ কোরানকে সম্পর্ক করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করার জন্য গ্রেফতার হয়েছিলেন বিজেপি’র আলিপুরদুয়ার জেলা সম্পাদক রতন তরফদার। এমনকী আদালতে তাকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশও দিয়েছিলেন। তিনি এখনও জেলে রয়েছেন। কিন্তু সেই ঘটনার পরেও শিক্ষা হয়নি অনেকের। ফলে ফের আবার করোনা নিয়ে সোশ্যাল মিডিয়াতে পোস্টের জেরে পুলিশি মামলায় জড়াতে হল এক শিক্ষিকাকে।

আলিপুরদুয়ারের পুলিশ সুপার অমিতাভ মাইতি বলেন, ‘ওই শিক্ষিকার বিরুদ্ধে আইপিসি ‘র ৫০৫/২ ধারায় জামিনযোগ্য মামলা করা হয়েছে। আমরা ওই শিক্ষিকাকে এই বিষয়ে নোটিশ দিয়েছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে আদালতে গিয়ে ওই শিক্ষিকাকে জামিন নিতে বলা হয়েছে। আদালতে হাজির হয়ে তিনি জামিন না নিলে, তাকে গ্রেফতার করা হতে পারে।’ জানা গিয়েছে, এই মুহূর্তে আলিপুরদুয়ার জেলাতে হোম কোয়ারেন্টাইনে আছেন প্রায় ২৫ জন নাগরিক। তবে এই ঘটনায় আতঙ্কের কোনও কারণ নেই বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here