ধরপাকড়ের বদলা নিতে জঙ্গিদের টার্গেট পুলিশকর্মীদের আত্মীয়রা, উপত্যকায় অপহৃত ৯

0
30

ডেস্ক: জঙ্গিদের অর্থ যোগানের অভিযোগে বৃহস্পতিবার সালাউদ্দিন পুত্রকে গ্রেফতার করেছিল এনআইএ। তারই ২৪ ঘন্টার মধ্যে পাল্টা দিল জঙ্গিরা। উপত্যকার নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের আত্মীয়দের বেছে বেছে অপহরণ করল জঙ্গিরা। বৃহস্পতিবার রাতে ওই ৯ জনকে অপহরণ করা হয়েছে সোপিয়ান, কুলগাম, অনন্ত নাগ ও অবন্তীপোরা এলাকা থেকে। ঘটনার জেরে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

সূত্রের খবর, এখনও পর্যন্ত যাদের অপহরণ করা হয়েছে তাঁরা কোনও না কোনও পুলিশকর্মীর আত্মীয়। যদিও এই অপহরণের বিষয়ে সাংবাদিকদের সামনে মুখ খুলতে চায়নি পুলিশ। সুত্র মারফৎ জানা গিয়েছে, যাদের অপহরণ করা হয়েছে তাঁরা হলেন, মহম্মদ মকুল ভাট, জুবাইর ভাট, আরিফ আহমেদ, সুমার আহমেদ, গওহর মালিক, ইয়াসির বাট। এছাড়াও ত্রাল থেকে অপহরণ করা হয়েছে সাবির আহমেদ, ও আসিফ আহ্মেদ নামে দুই জনকে। গোটা ঘটনায় উদ্বিগ্ন জম্মু কাশ্মীর প্রশাসন। অপহৃতদের দ্রুত উদ্ধার এবং জঙ্গিদের পাকড়াও করার জন্য এলাকা জুড়ে তল্লাশিতে নেমেছে তদন্তকারী দল।

উল্লেখ্য, বুধবারই জঙ্গিদের গুলিতে উপত্যকায় শহিদ হন ৪ পুলিশকর্মী। তারই পাল্টা দিয়ে উপত্যকার বিভিন্ন এলাকায় তল্লাশিতে নামে সেনা ও পুলিশের যৌথ বাহিনী। গত দুই দিনে ৪ জঙ্গিকে খতম করার পাশাপাশি, পাকড়াও করা হয়েছে বেশ কয়েকজনকে। এছাড়াও জঙ্গিদের মদত দেওয়া ও তাদের অর্থ সরবরাহ করার অভিযোগে গ্রেফতার করা হয় হিজবুল জঙ্গি সংগঠনের প্রধান সালাউদ্দিনের পুত্র সাকিল আহমেদকে। তারই বদলা নিতে এদিন জম্মু কাশ্মীরের পুলিশকর্মীদের আত্মীয়দের অপহরণের পন্থা নিল জঙ্গিরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here