নিজস্ব প্রতিবেদক, বসিরহাট: কালীপুজো এসে গিয়েছে। আর কয়েকদিন পর মানুষ মেতে উঠবে আলোর রোশনাইতে। অবশ্য কিছু মানুষ মেতে থাকবে ‘শব্দাসুর’ নিয়ে। দেদার ফাটবে শব্দবাজি। পুলিশ সতর্ক থাকলেও হতে থাকবে ‘দুম’ ‘দুম’ আওয়াজ। কোথাও লুকিয়ে-চুরিয়ে। আবার কোথাও পুলিশের সামনে। কিছু কিছু সময় পুলিশ একেবারে অসহায় হয়ে পড়ে। শব্দাসুরের দাপট কমাতে তাই পুজোর আগেই ময়দানে নেমে পড়ে পুলিশ। ইতিমধ্যে পুলিশ দিকে দিকে তল্লাশি শুরু করে দিয়েছে। উদ্ধার হচ্ছে শব্দবাজি।

বৃহস্পতিবার রাতে উত্তর ২৪ পরগনার মিনাখাঁর মালঞ্চ বাজার থেকে ১০ ক্যুইন্টাল শব্দবাজি-সহ একটি চারচাকা গাড়ি বাজেয়াপ্ত করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে চার জনকে। বসিহাট মহাকুমার মিনাখাঁর মালঞ্চ বাজারের ঘটনা। কালীপুজোর আগে বড়সড় সাফল্য পেল পুলিশ।

জানা গিয়েছে, বৃহস্পতিবার রাতে একটি চার চাকার গাড়ি করে নিষিদ্ধ শব্দবাজি নিয়ে যাচ্ছিল কয়েকজন। সেই সময় পুলিশের কাছে খবর আসে। ঘটনাস্থলে মিনাখাঁ থানার পুলিশ ওত পেতে বসেছিল। গাড়িটি এলেই তল্লাশি চালালে দেখা যায় তাতে রয়েছে নিষিদ্ধ ১০ ক্যুইন্টাল শব্দবাজি। যার বাজারমূল্য কয়েক লক্ষ টাকা। পাশাপাশি, বসিরহাট থানার পুলিশ এক বাজি বিক্রেতাকে নিষিদ্ধ শব্দবাজি বিক্রির অভিযোগে গ্রেফতার করেছে। ধৃত চার জনকে শুক্রবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here