উপত্যকায় পুলিশ-আধাসেনা সংঘর্ষ! ছড়াচ্ছে ভুয়ো খবর, টুইট-অভিযানে স্বরাষ্ট্রমন্ত্রক

0
101

মহানগর ওয়েবডেস্ক: উপত্যকায় যবে থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া হয়েছে তবে থেকেই একের পর এক সংঘর্ষের খবর উঠে আসছে সোশ্যাল মিডিয়ায়৷ যদিও সব খবরই ভুয়ো বলে উড়িয়ে দিয়েছে স্বরাষ্ট্রমন্ত্রক৷ আবারও উঠে এল এমনই এক খবর৷ তবে তা নাকচ করে দিয়েছে জম্মু কাশ্মীর পুলিশ ও সিআরপিএফ৷

সোমবার WSK নামের এক টুইটার হ্যান্ডেলে থেকে পোস্ট করা হয়, কাশ্মীরে নিযুক্ত ভারতীয় নিরাপত্তা বাহিনীর অন্দরে সংঘাত শুরু হয়েছে। এক মুসলিম কাশ্মীরি পুলিশকর্মী সিআরপিএফ বাহিনীর ৫ সদস্যকে গুলি করে হত্যা করেছেন। কারফিউ পাস না থাকায় স্থানীয় এক অন্তঃস্বত্তা মহিলাকে রাস্তায় বাধা দেওয়ার পরে দুই পক্ষের সংঘর্ষ বাধে। ঘটনার জেরে এলাকায় ভয়াবহ অস্থিরতা দেখা দিয়েছে। এরপরেই সিআরপিএফ-এর তরফে টুইট করে জানানো হয়েছে, এই টুইটের বিদ্বেষপূর্ণ বিষয়বস্তু সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। বরাবরের মতোই ভারতের সমস্ত নিরাপত্তা বাহিনীর মধ্যে সহযোগিতা ও সহমর্মিতার আবহ অটুট রয়েছে। উর্দির রঙে তফাৎ থাকলেও আমাদের সকলের হৃদয়ের কেন্দ্রস্থলে জাতীয়তাবাদ ও জাতীয় পতাকা অমলিন রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়িয়ে জম্মু ও কাশ্মীরের শান্তি বিঘ্নিত করা রুখতে মাইক্রোব্লগিং সাইট কর্তৃপক্ষকে উপত্যকার ৮টি টুইটার হ্যান্ডেল নিষ্ক্রিয় করার জন্য রবিবার অনুরোধ জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। তালিকায় রয়েছে কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ আলি গিলানির টুইটার হ্যান্ডেলও।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here