kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, বর্ধমান: করোনা নিয়ে যখন গোটা দেশ জুড়ে ভীতির কালোমেঘ ছেয়ে আছে। বেড়েই চলেছে সংক্রমণের মাত্রা। সেই সময় সামাজিক দূরত্ব বিধিকে থোড়াই কেয়ার করে বাসে শতাধিক যাত্রী নিয়ে মুর্শিদাবাদ থেকে কলকাতা গেল যাত্রিবাহী একটি বাস। সোমবার দুপুরে বর্ধমান শহরের ওপর দিয়ে মুর্শিদাবাদের ধুলিয়ান থেকে কলকাতা যাওয়ার পথে বাসের ছাদ-সহ বাসের ভেতরে ঠাসাঠাসি করে যাত্রী নিয়ে যাওয়া এমনই একটি বাসকে আটকাল বর্ধমান শহরের কার্জন গেটের কাছে কর্তব্যরত ট্রাফিক পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুরে ধুলিয়ান থেকে একটি রুটের বাস ছাদে ও বাসের ভেতর সরকারি বিধি লঙ্ঘন করে যাত্রী নিয়ে যাচ্ছিল। সেই বাসটিকে আটক করা হয়। নিয়ম ভেঙে বাসের ছাদে যাত্রী পরিবহণ করায় কর্তব্যরত ট্রাফিক পুলিশ বাসের ছাদ থেকে যাত্রীদের নামিয়েও দেয়। জরিমানা করা হয় বাসে এভাবে যাত্রী নিয়ে যাওয়ায়। একইসঙ্গে বাসের চালকের লাইসেন্সও বাজেয়াপ্ত করা হয়েছে। এদিন ওই বাসের ভেতর ও ছাদ মিলিয়ে প্রায় শতাধিক যাত্রী যাচ্ছিলেন কলকাতায়। ট্রেন বন্ধ থাকায় এবং বাস চলাচল শুরু হওয়ায় এভাবেই বাসের চালক এত যাত্রী নিয়ে যাচ্ছিলেন।

যদিও এদিন পুলিশ জানিয়েছে, এই ঘটনা যাতে আর না ঘটে তার জন্য এবার রাতেও রাস্তায় নজরদারি চালানো হবে। চলতি করোনা আবহে সামাজিক দূরত্ব বিধি, মাস্ক ব‌্যবহারকে মেনে চলার জন্য যখন প্রতি মূহূর্তে চলছে প্রচার, সেই সময় এই ঘটনায় অনেকেই শিউরে উঠেছেন। বাসের যাত্রীরা জানিয়েছেন, লকডাউনের আগেই তাঁরা যে যার বাড়ি ফিরেছিলেন। যেহেতু আস্তে আস্তে সমস্ত কাজের জায়গাই ফের চালু হয়ে যাচ্ছে, তাই তাঁরা কাজের জায়গায় ফিরছেন। এদিকে, শুধু বাসই নয়, চলতি শ্রাবণ মাস জুড়েই বিভিন্ন জায়গায় চলছে শিবের মাথায় জল ঢালার হিড়িক। বিশেষত, সোমবারগুলিতে এই ভিড় উপচে পড়ছে। ট্রাফিক পুলিশ সূত্রে জানা গিয়েছে, এব্যাপারে টোটোয় চেপে ৪জনের অধিক এবং মাস্ক ছাড়া গেলেই তাঁদের আটকানো হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here