kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, হাওড়া: লকডাউনের মধ্যেই সরকারি নিয়ম ভেঙে বিয়ের অনুষ্ঠানে ‘অতিরিক্ত’ অতিথি-অভ্যাগতদের উপস্থিতি ঘিরে বিতর্ক। হাওড়ায় বালির নিশ্চিন্দা থানা এলাকার কুমিল্লাপাড়ায় একটি বিয়ের বউভাতের রিসেপশন অনুষ্ঠানে ওই সরকারি নির্দেশ অমান্য করার অভিযোগ উঠেছে। অভিযোগ, রবিবার সন্ধ্যায় নিমন্ত্রিতদের ভিড় দেখা যায় সেখানে। স্থানীয় বাসিন্দাদের আশঙ্কা, এর জেরে করোনার সংক্রমণ ছড়াতে পারে। স্থানীয়দের অভিযোগ, সোশ্যাল ডিসট্যান্স মানা তো দূরঅস্ত, ওই অনুষ্ঠানে আসা অনেকের মুখে মাস্ক ছিল না।

স্থানীয়দের সূত্রে খবর পেয়ে রাতেই ঘটনাস্থলে ছুটে আসে নিশিন্দা থানার পুলিশ। পুলিশ ওই পরিবারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিচ্ছে। এরাজ্যে জুলাই পর্যন্ত যেখানে লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে, সেখানে লকডাউনের নিয়ম ভাঙা হয়েছে বলে এখানে অভিযোগ উঠেছে। সরকারি নিয়ম অনুযায়ী লকডাউনের সময় সর্বোচ্চ ২৫ জনকে যেখানে আমন্ত্রণ জানানো যায়। তার থেকে কয়েক গুণ বেশি সংখ্যায় নিমন্ত্রিতরা সেখানে হাজির ছিলেন বলে অভিযোগ উঠেছে।

এই পরিস্থিতিতে প্রতিবেশীরাই বিষয়টি নিশ্চিন্দা থানায় জানান। ঘটনাটি জানাজানি হতেই দ্রুত ব্যবস্থা নেয় পুলিশ। ওই পরিবারের বিরুদ্ধে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইনের ৫১, ৫২-সহ একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। মোট চারজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here