মহানগর ওয়েবডেস্ক: করোনায় ঘায়েল ভারত। ক্রমশ বেড়ে চলেছে আক্রান্তের সংখ্যা। শেষ পাওয়া খবরে ভারতে এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪১৫ জন। এহেন পরিস্থিতিতে এবার পদক্ষেপ নিল কর্ণাটক। ব্যাঙ্গালোর পুলিশের তরফে ঘোষণা করে দেওয়া হল কোয়ারান্টিনে থাকা কোনও ব্যক্তি বাইরে বের হলেই তাকে গ্রেপ্তার করবে পুলিশ।

করোনা সামাল দিতে যে সমস্ত ব্যক্তিদের কোয়ারান্টিনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে তাদের প্রত্যেকের হাতে কালি দিয়ে স্টাম্প বসিয়েছে বেঙ্গালুরু পুলিশ তবে সরকারি নির্দেশ অমান্য করেই বাইরে বেরোচ্ছে কোয়ারান্টিনে থাকা বহু মানুষ তাদের সামাল দিতেই সোমবার ব্যাঙ্গালোর পুলিশ কমিশনারের তরফে টুইট করে জানিয়ে দেওয়া হয়েছে কোয়ারেন্টাইন অমান্য করে যদি কেউ বাইরে বের হয় তৎক্ষণাৎ তাকে গ্রেপ্তার করবে পুলিশ। পাশাপাশি অসুখ ছড়ানোর অভিযোগে একাধিক ধারায় দায়ের করা হবে মামলাও। স্থানীয় মানুষজনকেও জানিয়ে দেওয়া হয়েছে হাতে স্ট্যাম্প দেওয়া যদি কেউ বাইরে বের হন, সচেতন নাগরিক যেন তৎক্ষণাৎ ১০০ ডায়াল করেন।

উল্লেখ্য, করোনার জেরে গোটা দেশের পাশাপাশি শঙ্কিত কর্ণাটক। নতুন করে এই রাজ্যে আক্রান্ত হয়েছেন ৬ জন। ফলস্বরূপ মারণ ভাইরাসের সংক্রমণ রূখতে কোমর বেঁধে মাঠে নেমেছে সরকার। ৩১ শে মার্চ পর্যন্ত রাজ্যের নয় জেলায় প্রয়োজনীয় পরিসেবা ব্যতীত সমস্ত বাণিজ্যিক কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি সারাদেশের একাধিক শহরে লকডাউন ঘোষণা করেছে সরকার এতো কিছু সত্বেও রোখা যাচ্ছে না সংক্রমণ। সোমবার নতুন করে ভারতে করোনা আক্রান্ত হয়েছেন ২৮ জন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here