নিজস্ব প্রতিবেদক, আলিপুরদুয়ার: লোকসভা নির্বাচনের প্রাক্কালে আলিপুরদুয়ার জেলা পুলিশ সুপারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে নির্বাচন কমিশনের দ্বারস্থ হওয়ার হুঁশিয়ারি দিল আলিপুরদুয়ার জেলা বিজেপি। পুলিশ সুপার শাসকদলের অঙ্গুলিহেলনে বেছে বেছে বিজেপির সক্রিয় সদস্য কর্মীদের ১০৭ ধারা ধরিয়ে দিয়ে এই জেলার ভোট বৈতরণী পার করাতে উদ্যোগ নিয়েছেন বলে শনিবার সংবাদমাধ্যমে বিবৃতি দিয়েছেন জেলা বিজেপি সভাপতি । ইতিমধ্যেই গোটা বিষয় নির্বাচন কমিশনকে তারা লিখিত আকারে জানিয়ে আগামী সোমবার নির্বাচনী পর্যবেক্ষকের দরবারে জেলা পুলিশ সুপারের বিরুদ্ধে অভিযোগ আনতে চলেছেন বলে জানিয়েছে আলিপুরদুয়ার জেলা বিজেপি।

বিজেপি সূত্রের খবর, আলিপুরদুয়ার লোকসভা নির্বাচনী ক্ষেত্রে মোট ১৮৩০টি বুথ রয়েছে । তার মধ্যে ইতিমধ্যেই ছক কষে প্রায় শতাধিক বিজেপি বুথ কর্মী সদস্যকে ১০৭ ধারায় সমন ধরানো হচ্ছে । এমনকি বন্ড (মুচলেকা) দেওয়ারও সময় দেওয়া হচ্ছে না। জেলা বিজেপি সভাপতি গঙ্গা প্রসাদ শর্মার অভিযোগ ,আলিপুরদুয়ার জেলা পুলিশ সুপার এই কাজে রীতিমত ছক বেঁধে মাঠে নেমেছেন। বিজেপিকে আটকাতেই এই প্ল্যান করা হচ্ছে। এভাবে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। গোটা বিষয় নির্বাচন প্রশাসনকে জানানো হয়েছে। আমরা সোমবার নির্বাচন পর্যবেক্ষকের কাছে পুলিশ সুপারের বিরুদ্ধে অভিযোগ জানাচ্ছি, এই বক্তব্যই রেখেছেন জেলা বিজেপি সভাপতি।

 

প্রসঙ্গত, নির্বাচন সময়কালে যারা সমস্যা তৈরি করতে পারে, এমন ব্যক্তিদের ‘সাবধান’ করতে ১০৭ ধারা প্রয়োগ করে পুলিশ প্রশাসন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের নিমিত্তে এই ব্যবস্থা দীর্ঘদিন ধরেই চলে আসছে । কিন্তু , কোনো রাজনৈতিক দল একজন পুলিশ আধিকারিকের বিরুদ্ধে এভাবে সরাসরি কোনো অভিযোগ তোলেনি। অন্যদিকে, এ ব্যাপারে জেলা পুলিশ সুপার সুনীল যাদবের বক্তব্য,’ বিজেপি সভাপতি কি বলছেন ,ওটা আপনারাই বুঝে নিন’।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here