ডেস্ক: রীতিমতো ফতোয়া জারি করল উত্তরপ্রদেশ সরকার। সেখানকার পুলিশের খাকি উর্দি ছাড়িয়ে সরাসরি ধুতি পাঞ্জাবী পরার নিধান দিল সরকার। আর যোগী রাজ্যে সরকারি নির্দেশ মেনে ধুতি পাঞ্জাবী পরা শুরু করল পুলিশও। যা দেখে চোখ ছানাবড়া উত্তরপ্রদেশবাসীর। বিষয়টি সামনে আসার পর রীতিমতো আলোড়ন শুরু হয়েছে বিভিন্ন মহলে।

সম্প্রতি দিনকয়েক আগে উত্তরপ্রদেশে একবছর পূর্ণ করেছে যোগী আদিত্যনাথের নেতৃত্বাধীন বিজেপি সরকার। সরকারের বর্ষপূর্তীতে শুরু হয়েছে উৎসবও। আর সেই উপলক্ষ্যেই উত্তরপ্রদেশের ঐতিহ্যপূর্ন কাশি বিশ্বনাথ মন্দিরে নিরাপত্তা নিয়ে নয়া সিদ্ধান্ত নিল সেখানকার সরকার। বিশ্বনাথ মন্দিরে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের চাপানো হল নয়া ফতোয়া। জানানো হয়, এখানে খাকি উর্দি পড়তে পারবেন না পুলিশকর্মীরা। কারন হিসাবে সরকারিভাবে জানানো হয়, যেহেতু এই মন্দির ঐতিহ্যবাহী একটি মন্দির সেহেতু রীতি অনুযায়ী এই মন্দিরের গর্ভগৃহে পশুচর্মের প্রবেশ নিষেধ। কিন্তু, পুলিশকর্মীদের জুতো ও কোমরের বেল্ট যেহেতু পশু চামড়া দিয়ে তৈরি সেহেতু মন্দিরে খাকি উর্দি পরতে পারবেন না পুলিশকর্মীরা। জানা গিয়েছে, উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ইচ্ছাতেই বিশ্বনাথ মন্দিরে নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশকর্মীদের খাকি পোষাক পরিবর্তিত হয়েছে।

মুখ্যমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী, সোমবার থেকে লাগু করা হয়েছে এই নিয়ম। মন্দিরের নিরাপত্তার দায়িত্বে যে সমস্ত পুলিশকর্মীরা রয়েছেন প্রত্যেককেই দেখা যায় খাকি উর্দি ছেড়ে ধুতি পাঞ্জাবী পরে নিজেদের দায়িত্ব পালন করছেন পুলিশকর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here