kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: কলকাতা হাইকোর্টের নির্দেশ মেনে নির্বাচন কমিশন রাজ্যে আগামীকাল পঞ্চম দফা থেকে নির্বাচনের বাকি পর্বগুলিতে সব রাজনৈতিক দলের কাছে বাধ্যতামূলক ভাবে করোনা বিধি মেনে চলার আবেদন জানিয়েছে। অতিরিক্ত মুখ্য নির্বাচনী আধিকারিক সঞ্জয় বসু আজ কলকাতায় সাংবাদিকদের বলেন, সংক্রমণ প্রতিরোধে কী ব্যবস্থা নেওয়া যায় সেই নিয়ে আজকের সর্বদলীয় বৈঠকে প্রতিটি রাজনৈতিক দলের প্রার্থী, কর্মী-সমর্থকদের বাধ্যতামূলক ভাবে মাস্ক পরা। শারীরিক দূরত্ব বজায় রাখা-সহ অন্যান্য বিধি মেনে রাজনৈতিক জনসভা, প্রচার, মিটিং, মিছিলে অংশ নেওয়ার কথা বলা হয়েছে। এই বিষয়ে প্রত্যেকের কাছে সহযোগিতা চাওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

করোনা বিধি মেনে করতে হবে পঞ্চম দফা নির্বাচন। কেন্দ্রীয় নির্বাচন কমিশনকে এই কড়া নির্দেশ দেন কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ। পঞ্চম দফায় কীভাবে তারা নির্বাচন করল, তা জানিয়ে আগামী সোমবার রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

করোনা বিধি লংঘন করলে কমিশনের নির্দেশ মতো ব্যবস্থা নেওয়া হবে বলে সঞ্জয়বাবু জানান। এদিকে, মুখ্য নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব আজ সন্ধ্যায় নির্বাচনের বাকি পর্বগুলোর সঙ্গে যুক্ত সব জেলার জেলাশাসক, জেলা পুলিশ সুপারদের সঙ্গে করোনা বিধি মেনে চলা নিয়ে ভিডিয়ো কনফারেন্স করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here