মহানগর ওয়েবডেস্ক: মহারাষ্ট্রের বিরোধী দলনেতা দেবেন্দ্র ফড়নবীশ এখন বিহার নির্বাচন নিয়ে ব্যস্ত। তাঁকে বিজেপির হয়ে ভোট পরিচালনার দায়িত্ব দিয়েছে হাইকমান্ড। কেন্দ্রীয় সরকারের দ্বারা পাস করা কৃষি বিল নিয়ে এদিন বিরোধীদের আক্রমণ করেছেন তিনি। মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন, কংগ্রেস কেবল মাত্র বিরোধী চেয়ারে থাকার কারণেই এই বিল নিয়ে ‘দ্বিচারিতা’ করছে।

এদিন মুম্বইয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলতে গিয়ে বিরোধী দলনেতা বলেন, যেহেতু কংগ্রেস বিরোধী আসনে রয়েছে সেই কারণেই তারা এই দ্বিচারিতা চলছে। কেবল রাজনীতির জন্যই বিরোধীরা এই বিলের বিরোধিতা করছে বলে বলেন তিনি।

এদিন বিজেপি নেতা ফড়নবীশ বলেন, ‘এই একই কংগ্রেস দল একই ধরনের বিল আনতে চেয়েছিল যখন তারা ক্ষমতায় ছিল। এখন তারা কেবল মাত্র রাজনীতির স্বার্থে এই বিলের বিরোধিতা করছে। এই বিল না লাগু করা করা কৃষক বিরোধী পদক্ষেপ হবে। আর কিছুই নয়।’ ২০১৯ লোকসভা নির্বাচনের আগেই কংগ্রেস একই প্রতিশ্রুতি করেছিল বলে দাবি করেন তিনি। ২০১৯ লোকসভা নির্বাচনের আগেও কংগ্রেস একই প্রতিশ্রুতি করেছিল।

কংগ্রেস সহ একাধিক দল কেন্দ্রীয় সরকার দ্বারা দাবি করেছে যে এই নতুন বিল কৃষক বিরোধী। চাষিদের স্বার্থ এর দ্বারা ক্ষতিগ্রস্ত হবে বলে জানিয়েছে বিরোধীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here