news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনার জেরে গোটা দেশে ২১ দিনের দীর্ঘ লকডাউন জারি করেছে সরকার। এমন পরিস্থিতিতে দেশের গরিব মানুষগুলোর কথা ভেবে তাদের জন্য প্যাকেজও ঘোষণা করা হয়েছে। সরকারের প্রতিশ্রুতি মতোই এবার দেশের গরিব মহিলাদের জনধন একাউন্টে ঢুকতে শুরু করল টাকা। চরম অসময়ে হাতে টাকা পেয়ে দেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ দিলেন মহিলারা।

করোনা পরিস্থিতিতে লকডাউন এর জন্য গরিব মানুষ গুলির যাতে কিছুটা উপকার হয় সে কথা মাথায় রেখে একাধিক পদক্ষেপের পাশাপাশি গরিব কল্যাণ যোজনায় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানিয়ে দিয়েছিলেন দেশের প্রতিটি মহিলার জনধন একাউন্টে তিন মাস ৫০০ টাকা করে দেবে সরকার। প্রতিশ্রুতি মত সেই টাকা এবার ঢুকতে শুরু করল অ্যাকাউন্টে। সম্প্রতি এই চিত্র দেখা যায় বিহারের সমস্তিপুর। সেখানে মহিলাদের একাউন্টে টাকার মেসেজ আসতেই ভিড় জমে স্থানীয় ব্যাঙ্ক গুলিতে। সরকারি টাকা তোলার পর দেশের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান মহিলারা।

তবে সবার একাউন্টে এই টাকা এখনও ঢোকেনি বলেও অভিযোগ উঠেছে। যদিও সরকারের তরফে জানানো হয়েছে সামাজিক দূরত্বের বিষয়টি মাথায় রেখে আলাদা আলাদা ভাবে ট্রান্সফার করা হবে এই টাকা। সে ক্ষেত্রে যাদের একাউন্টের শেষ ডিজিট ০-১ তাদের টাকা দেওয়া দেওয়া হয়েছে ৩ এপ্রিল। ৪ এপ্রিল টাকা দেওয়া হয়েছে ২-৩ শেষ ডিজিটের একাউন্ট গুলিতে। ৭ এপ্রিল টাকা দেওয়া হবে ৪-৫ শেষ ডিজিটের একাউন্টে। এভাবেই ৯ তারিখের মধ্যে দেশের ২০ কোটি মহিলার একাউন্টে চলে যাবে টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here