রেড রোডে পুজো কার্নিভালের প্রস্তুতি তুঙ্গে, আবার প্রতিমা দর্শনের সুযোগ

0
241
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এ যেন শেষ হয়েও হইল না শেষ৷ দুর্গাপুজো মিটে গেছে৷ রিও কার্নিভালের সঙ্গে বোধহয় একমাত্র দুর্গাপুজোর তুলনা চলে৷ তাই একে আন্তর্জাতিক ছোঁয়া দিতে রেড রোডে পুজো কার্নিভালের আয়োজন৷ দেশ বিদেশের অতিথিদের সামনে প্রতিমা প্রদর্শন৷ বাংলার শিল্পের প্রদর্শন৷ ১১ অক্টোবর রেড রোডে দুর্গাপুজোর কার্নিভ্যালের আয়োজন করেছে রাজ্য সরকার। তথ্য ও সংস্কৃতি দফতর সূত্রের খবর, এ বছর শহরের ৭৯টি এবং সংলগ্ন জেলা থেকে আরও কয়েকটি প্রতিমা আসবে ওই উৎসবে। ক্লাবগুলিকে নির্দেশ দেওয়া হয়েছে, দুপুর ২টোর মধ্যে প্রতিমা নিয়ে পৌঁছে যেতে হবে।

হাজার পাঁচেক বসার আসন থাকছে। কলকাতায় অবস্থিত প্রতিটি বিদেশি দূতাবাসের কর্তা-সহ শিল্প ও সংস্কৃতি জগতের লোকজন এবং শহরের বিশিষ্ট জনদের আমন্ত্রণ জানানো হয়েছে সেখানে। সাধারণ মানুষও থাকতে পারবেন দর্শক হিসেবে। এই বছরের থিম রাঙা মাটির বাংলা। বাঁকুড়ার পোড়ামাটির শিল্পে সাজছে অনুষ্ঠান মঞ্চ। বাংলার এই শিল্পকে আমন্ত্রিতদের সামনে তুলে ধরা হবে বলে জানা গিয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং উপস্থিত অতিথিদের সামনে কোন পুজো কমিটি বাকিদের টেক্কা দেবে, তা নিয়েই চলছে ঠান্ডা লড়াই। থিমের মতো কার্নিভালের প্রস্তুতি নিয়েও গোপনীয়তা বজায় রাখছেন সদস্যেরা। গোটা রেড রোডজুড়ে তৈরি হয়েছে অস্থায়ী মণ্ডপ। এখন প্রস্তুতি তুঙ্গে৷ বিদেশি অতিথিদের সামনে বাংলার সংস্কৃতিকে ফুটিয়ে তোলাই রাজ্য সরকারের বড় চ্যালেঞ্জ৷

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here