kolkata news

নিজস্ব প্রতিনিধি : করোনা পরিস্থিতিতে দেশজুড়ে স্থগিত সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রাস মেইনের পরীক্ষা। এনটিএর তরফে জানানো হয়েছে, পরীক্ষার রেজিস্ট্রেশনও আপাতত হবে না।

গোটা দেশেই মারণ ভাইরাস করোনার সংক্রমণ বাড়ছে তরতরিয়ে। সংক্রমণের সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুহারও। সংক্রমণ রুখতে কোথাও করা হয়েছে লকডাউন। কোথাও কেবলই জারি করা হয়েছে নৈশ কার্ফু। তার পরেও বেলাগাম সংক্রমণের উল্কাগতি। সংক্রমণ রুখতে শুরু হয়েছে টিকাকরণও। তবে তা প্রয়োজনের তুলনায় নিতান্তই অপ্রতুল বলে অভিযোগ। তার জেরে কোথাও টিকা নিতে গিয়ে দীর্ঘ লাইন দিয়েও শুনতে হচ্ছে, টিকা নেই। কোথাও আবার টিকার প্রথম ডোজ নিয়ে মানুষকে বসে থাকতে হচ্ছে হা পিত্যেশ করে। কোথাও আবার টিকা আপাতত দেওয়া হচ্ছে না বলে বোর্ড ঝোলানো হয়েছে।  

মারণ ভাইরাসের সংক্রমণের এই আগ্রাসনের জেরে চলতি বছরের জন্য মাধ্যমিক পরীক্ষা বন্ধ করে দিয়েছে সিবিএসসি বোর্ড। পিছিয়ে দেওয়া হয়েছে ওই বোর্ডের দ্বাদশের পরীক্ষাও। এবার করোনা পরিস্থিতিতে স্থগিত করে দেওয়া হল সর্বভারতীয় জয়েন্ট এন্ট্রাস মেইনের পরীক্ষা। প্রথমে ঠিক ছিল পরীক্ষা হবে এপ্রিল মাসে। করোনা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় সেই তারিখও বদলে মে মাসের ২৪ তারিখ করা হয়। তার পরেও পরিস্থিতির বিশেষ হেরফের হয়নি। তাই আপাতত ওই তারিখে পরীক্ষা হচ্ছে না। রেজিস্ট্রেশনও এখন হচ্ছে না। এনটিএ-র পক্ষ থেকে জানানো হয়েছে, পরীক্ষা যেহেতু এখন হচ্ছে না, তাই রেজিস্ট্রেশনও শুরু হবে পরে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here