kolkata

Highlights

  • গত লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে বেঙ্গালুরু সেন্ট্রাল আসন থেকে ভোটে দাঁড়াতেও দেখা গিয়েছিল প্রকাশকে
  • এনআরসি, এনপিআর কিংবা সিএএ নিয়ে কড়া সমালোচনা করতে দেখা গিয়েছে প্রকাশ রাজকে
  • সিএবি বিল আইনে পরিণত হওয়ায় তীব্র বিক্ষোভ চলছে সারা দেশে

মহানগর ওয়েবডেস্ক: সিএবি বিল আইনে পরিণত হওয়ায় তীব্র বিক্ষোভ চলছে সারা দেশে। গতবছরের ডিসেম্বর মাস থেকেই এই আইনের বিরোধিতায় পথে নেমেছেন সাধারণ মানুষ। এখনও পর্যন্ত শাহিনবাগ থেকে কলকাতার পার্কসার্কাস অবস্থান বিক্ষোভে শান্তিপূর্ণ ভাবে আন্দোলন দেখাচ্ছেন সাধারণ মানুষেরা। দেশজুড়ে সিএএ কিংবা এনআরসি ইস্যু নিয়ে মুখ খুলেছেন একাধিক বলিউডের তারকারা। এমনকি সোশ্যাল মিডিয়া ছেড়ে রাস্তায় নেমে প্রতিবাদ করেছেন ফারহান আখতার, অনুরাগ কাশ্যপেরা। কিন্তু মোদী বিরোধী অভিনেতা হিসাবে পরিচিত প্রকাশ রাজ এই বিষয়ে মুখ খোলেননি এতদিন।

তবে গতকাল এক সাংবাদিক সম্মেলনে এনআরসি কিংবা সিএএ নিয়ে মন্তব্য করতে দেখা গিয়েছে প্রকাশ রাজকে। তিনি জানিয়েছেন, ”ভারতে ৩০০০ কোটি টাকার মূর্তির প্রয়োজন নেই, আগে ছোট ছোট শিশুদের পড়াশুনা কিংবা সুস্থ পরিবেশের ব্যবস্থা করুন। দেশে বেকারত্বের সংখ্যা দিনে দিনে বাড়ছে, সেটার সমাধান করুন।” এনআরসি, এনপিআর কিংবা সিএএ নিয়ে কড়া সমালোচনা করতে দেখা গিয়েছে প্রকাশ রাজকে। তিনি আরও জানিয়েছেন, ”দেশে সবার থাকার অধিকার রয়েছে। শুধুমাত্র কোটি কোটি টাকা খরচা করে মূর্তি বানাচ্ছে এই সরকার। দেশের মূল সমস্যাটাই ধরতে পারেননি এরা। বেকারত্বের সমস্যা নিয়ে কেউ চিন্তিত নয়। দেশে এনআরসি নয়, বেকারত্ব হল মূল সমস্যা।”

তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আক্রমণ করেই জানান, ভারতের যুব সমাজের ক্ষমতা রয়েছে মোদীকে রাজনীতি শেখানোর। ওনার যুব-ছাত্র সমাজের কাছ থেকে দেশের রাজনীতি নিয়ে শিক্ষা নেওয়া উচিত। ১৯ লক্ষ মানুষ আজ অসামে ঘর ছাড়া, যে মানুষটি কার্গিলের যুদ্ধে নিজের দেশের জন্য প্রাণ দিল তার পরিবারের লোকজন আজ ডিটনেশন ক্যাম্পে রয়েছে। তাহলে উনি কি মুসলিম ছিলেন বলে এই শাস্তিটা পাচ্ছেন তিনি। শুধুমাত্র চাঁচাছোলা ভাষায় আক্রমণ নয় গত লোকসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে বেঙ্গালুরু সেন্ট্রাল আসন থেকে ভোটে দাঁড়াতেও দেখা গিয়েছিল প্রকাশকে। যদিও সেখানে বিপুল ভোটে বিজেপি প্রার্থীর কাছে হেরে যান অভিনেতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here