ডেস্ক: এবার নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগে নির্বাচন কমিশনের নজরে প্রকাশ রাজ। সূত্রের খবর, আদর্শ আচরণবিধি ভঙ্গ করে কমিশনের নজরে এসেছেন অভিনেতা তথা রাজনৈতিক ব্যক্তি প্রকাশ রাজ। নির্দল প্রার্থী হিসাবে ব্যাঙ্গালোর থেকে চলতি লোকসভা নির্বাচনে দাঁড়িয়েছেন প্রকাশ রাজ। সূত্রের খবর, লোকসভা ভোটের প্রচারে গিয়ে একটি জনসভা থেকে নির্বাচন বিধি ভঙ্গ করেছেন প্রকাশ। গত ১০ মার্চ থেকে ভারতবর্ষ জুড়ে আদর্শ আচরণ বিধি চালু হয়ে গিয়েছে। কার্যত ওইদিন সতেরোতোম লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেন মুখ্য নির্বাচন কমিশনার। তারপর থেকেই দেশজুড়ে আদর্শ আচরণ বিধি লাগু করা হয়েছে। আর এই বিধিভঙ্গের অভিযোগে একের পর এক প্রার্থীদের অভিযোগের ভিত্তিতে শোকজ করছেন নির্বাচন কমিশন।

প্রকাশের বিরুদ্ধে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন কর্ণাটকের বিরোধী দলের এক বিধায়ক। প্রকাশের বিরুদ্ধে অভিযোগ , যে তিনি মহাত্মা গান্ধীর মূর্তির সামনে জনসভা করে সেখানে মাইক্রোফোন ব্যবহার করেছেন। গত ১২ মার্চ এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন ওই বিধায়ক। তাই তাঁর বিরুদ্ধে কমিশনে ফুটেজ সহ অভিযোগ জানায়। সেই অভিযোগের ভিত্তিতে কমিশন শোকজ করে প্রকাশকে। সেই ঘটনাতে কমিশনে হাজিরা দিয়ে প্রকাশ স্পষ্ট জানান, ”মিডিয়া এবং ফ্রিডাম এক্সপ্রেশন’-এর ব্যানারে এই অনুষ্ঠান হয়েছিল। এতে তাঁর কোনও ভূমিকা নেই।

 

যদিও ব্যাঙ্গালোরের কাবন পার্ক থানার পুলিশ প্রকাশ ও সংশ্লিষ্ট সংস্থাকে নোটিশ পাঠিয়েছে বলে জানা গিয়েছে। প্রকাশের ওই সভার ভিডিও সোশ্যাল মিডিয়াতে চলে আসেই তাঁর বিরুদ্ধে প্রমাণ নিয়ে তদন্তে নেমেছে কর্ণাটক পুলিশ। চলতি বছরের জানুয়ারি মাসের ৫ তারিখ প্রকাশ জানান নির্দল প্রার্থী হিসাবে ব্যাঙ্গালোর থেকে ভোটে লড়বেন তিনি। দেশে মোদী বিরোধী মুখ হিসাবে চোখ চোখা মন্তব্যের জন্য বেশ জনপ্রিয় হয়েছিলেন প্রকাশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here