মহানগর ওয়েবডেস্ক: বন্দুকধারী বিজেপি বিধায়ককে ৬ বছরের জন্য বহিস্কার করলো দল। সাম্প্রতিককালে উত্তরাখণ্ডের বিধায়ক কুমার প্রণব সিং চ্যাম্পিয়নকে একটি ভিড়িয়োতে দেখা যায় বন্দুক হাতে নিজের ঘরের মধ্যে উদ্যম নৃত্য করতে। ভিডিয়োটি ভাইরাল হওয়ার পর বিজেপির সর্বভারতীয় মুখপাত্র অনিল বালুনি বলেছিলেন,’বিধায়কের ব্যবহার নিন্দনীয়। তাঁর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেবে দল’। যেমন বলা তেমনি কাজ এবার মোদীর কড়া নির্দেশকে মাথায় রেখেই পদক্ষেপ নিল ভারতীয় জনতা পার্টি। উত্তরাখন্ডের বিজেপির দ্বায়িত্ব প্রাপ্ত নেতা শ্যাম জাজুও জানিয়েছিলেন। শীর্ষ নেতৃত্বের কাছে আবেদন করে হয়েছে যাতে এবিষয়ে কড়া পদক্ষেপ নেওয়া হয় ওই বিধায়কের বিরুদ্ধে।

প্রসঙ্গত কিছুকাল পূর্বে বিধায়কের বিরুদ্ধে অভিযোগ আসে সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার। তৎকালীন সময়ে তাঁকে তিনমাসের জন্য সাসপেন্ড করেছিল দল। উত্তরাখন্ডের এই বিজেপি বিধায়কের অসামজিক কার্যকলাপের বিরুদ্ধে গিয়ে আবার একই পথে হাঁটল দল। ছ’বছরের হন্য তাঁকে বহিস্কার করা হলো দল থেকে। কিছুদিন আগে ভাইরাল হওয়া একটি ভিড়িয়োকে ঘিরে বির্তক দানা বাঁধে দেশ জুড়ে। ভিডিয়োটিতে দেখা যায় বিধায়ক কুমার প্রণব সিং কে বন্দুক হাতে বেসামাল নৃত্য করতে এবং একই সঙ্গে অকথ্য কুকথ্য ভাষায় কথা বলতে। সঙ্গে তাঁকে বলতে শোনাযায় দেশের মধ্যে আর দ্বিতীয় কোন ব্যক্তির এই কাজ করার ক্ষমতা নেই। বস্তুত ২০১৬ সালে কংগ্রেসি জামানায় তৎকালীন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে দল ছাড়েন উত্তরাখণ্ডের অন্যতম ধনকুবের প্রনব সিং। দুলছুট হয়ে বিজেপিতে এসে যোগদান করেন তিনি।

সাম্প্রতিকে কালে কৈলাশ পুত্র বিধায়ক আকাশ বিজয়বর্গীয়কে দেখা যায় ইন্দোরের পুর আধিকারিককে ব্যাট হাতে মারতে । কৈলাস বিজয়বর্গীয়র পুত্রকে গ্রেফতার করে পুলিস। পরে জামিনে ছাড়াও পান। কিন্তু সংসদীয় দলের বৈঠকে নরেন্দ্র মোদী স্পষ্ট বার্তা দিয়েছিলেন, কার ছেলে দেখার দরকার নেই, বেসামাল আচরণ করলে দল থেকে তাড়িয়ে দিন তাতে দলের ভাবমূর্তি পরিস্কার হবে। রাজনৈতিক মহলের মতে, নরেন্দ্র মোদীর মনোভাব বুঝতে পেরেই প্রণবের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল বিজেপি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here