national news

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যের শাসকদলের কাছে তিনি এই সময় অন্যতম ‘ভিআইপি’। আর নিরাপত্তার গাফিলতি কি বরদাস্ত করা যায়। সম্ভবত সেই কারণেই তৃণমূলের ভোটকুশলী প্রশান্ত কিশোরকে জেড ক্যাটাগরি নিরাপত্তা দিতে চেয়েছিল নবান্ন। কিন্তু সূত্রের খবর, তিনি সেই নিরাপত্তা নিতে আগ্রহী নন। প্রশান্ত কিশোর জানিয়ে দিয়েছেন, এই মুহূর্তে রাজ্যের নিরাপত্তা প্রয়োজন নেই তাঁর।

জনতা দল ইউনাইটেড (জেডিইউ) থেকে তিনি বহিষ্কৃত হওয়ার পর থেকেই তাঁকে নিয়ে জল্পনা তুঙ্গে। শোনা যাচ্ছিল, শাসকদল তৃণমূল কংগ্রেসের সঙ্গে সখ্যতা বাড়ছিল তাঁর। সোমবার বিকেলেই জানা যায়, শান্ত কিশোরের নিরাপত্তা নিয়ে যাতে কোনও অপ্রীতিকর পরিস্থিতি তৈরি না হয়, সেই কারণেই এবার তাঁকে জেড ক্যাটেগরি নিরাপত্তা রাজ্য সরকার দেবে বলে ঠিক করা হয়েছে। এবার থেকে তিনি রাজ্যের যেখানেই যাবেন জেড ক্যাটাগরির নিরাপত্তা রক্ষীরা তাঁর সঙ্গে থাকবেন। প্রশান্ত কিশোরকে বিরোধীরা টার্গেট করতে পারে। তাই এই আগাম ব্যবস্থা বলে মনে করা হচ্ছিল।

কিন্তু এদিনই প্রশান্ত জানিয়ে দিয়েছেন, তাঁর এই মুহূর্তে রাজ্যের নিরাপত্তার প্রয়োজন নেই। সংবাদ সূত্রে খবর, পিকে জানিয়েছেন যে, ‘এখনও কোনও হুমকির মুখোমুখি আমাকে হতে হয়নি। তাই আমি মনে করি আমার কোনও ধরনের সুরক্ষা ব্যবস্থার দরকার নেই। আমি জনগণের পক্ষে কাজ করছি।’ তিনি এদিন আরও বলেনি, নিরাপত্তারক্ষী ব্যাতিতই তিনি গ্রামাঞ্চলে ঘুরতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। একই সঙ্গে একজন রাজনৈতিক কর্মী হিসাবে নাগরিকত্ব সংশোধন আইন, জাতীয় জনসংখ্যা নিবন্ধক এবং জাতীয় নাগরিক পঞ্জিকরণের বিরোধিতা করে যাবেন।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here