Home Featured ‘প্রতিমা-দি’ও শপথ নিয়েছেন মন্ত্রিসভায়, ৫২ বছর বয়সে গড়লেন ইতিহাস

‘প্রতিমা-দি’ও শপথ নিয়েছেন মন্ত্রিসভায়, ৫২ বছর বয়সে গড়লেন ইতিহাস

0
‘প্রতিমা-দি’ও শপথ নিয়েছেন মন্ত্রিসভায়, ৫২ বছর বয়সে গড়লেন ইতিহাস
Parul

মহানগর ডেস্ক: প্রধানমন্ত্রীর ক্যাবিনেটে একের পর এক চমক। বহু পুরনো মুখে যেমন বিদায় নিয়েছেন, তেমনই কেন্দ্রের মন্ত্রী হিসেবে অভিষেক ঘটেছে অনেকের। যার মধ্যে অন্যতম প্রতিমা ভৌমিক। ত্রিপুরার মানুষ যাকে চেনেন ‘প্রতিমা-দি’ নামে।

ত্রিপুরা থেকে প্রথম কোনও মহিলা রাজনীতিবিদ হিসেবে কেন্দ্রীয় মন্ত্রী হিসেবে শপথ বাক্য পাঠ করেছেন প্রতিমা ভৌমিক। বয়স ৫২ বছর। চোখ ধাঁধানো প্রোফাইল না হলেও ধারাবাহিকভাবে তিনি যুক্ত রয়েছেন রাজ্য রাজনীতির সঙ্গে। ত্রিপুরায় বিজেপির অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য তিনি। বর্তমানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ক্যাবিনেটে রয়েছেন ৭ জন মহিলা। এই দৃষ্টান্তকে রাজনীতিবিদদের একাংশ ‘নারীশক্তি’ বলে অভিহিত করছেন।

প্রতিমা ভৌমিক এর উত্থানে উচ্ছ্বসিত ত্রিপুরার মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘ত্রিপুরার জন্য এ এক গর্বের মুহূর্ত। রাজ্যের নারী শক্তির প্রতিনিধি হিসেবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নেতৃত্বাধীন ক্যাবিনেটের সদস্য হলেন প্রতিমা ভৌমিক জি।’

‘মিনিস্ট্রি অব সোশ্যাল জাস্টিস অ্যান্ড এম্পাওয়ারমেন্ট’- এর দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে। পার্লামেন্টের একজন সদস্য হবার আগে ত্রিপুরা রাজ্য বিজেপির সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলেছেন প্রতিমা। বর্তমানে তিনি রাজ্য বিজেপির সহ-সভাপতি। পড়ুয়া-বেলায় তিনি ত্রিপুরা উইমেন্স কলেজ থেকে স্নাতক হয়েছিলেন বিজ্ঞান বিভাগে। মোটর উপর তার প্রোফাইল অনন্য না হলেও কার্যকরী এবং ধারাবাহিক। যার পুরস্কার পেয়েছেন তিনি গতকাল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here