ডেস্ক: দলের সঙ্গে দুরত্ব বাড়ছিল বহুদিন ধরেই। মাঝে নিখোঁজ হয়ে গিয়েছিলেন, প্রশাসন তাঁকে হত্যা করার ছক কষছে এমন বিস্ফোরক অভিযোগও তুলেছিলেন তারপর। শেষমেষ বিশ্ব হিন্দু পরিষদ (VHP) থেকে নিজের পাঠ চুকিয়ে দিলেন দলের আন্তর্জাতিক সভাপতি প্রবীণ তোগারিয়া।

ঘটনার সুত্রপাত হয় কয়কমাস আগে। আচমকাই নিখোঁজ হয়ে পড়েন বিশ্ব হিন্দু পরিষদের এই হেভিওয়েট প্রাক্তন সভাপতি সভাপতি। তাঁকে উদ্ধার করার পর তিনি মারাত্মক অভিযোগ তুলে বলেন গুজরাত প্রশাসন নাকি তাঁকে হত্যা করার চেষ্টা করছে। শনিবার ছিল VHP-র আন্তর্জাতিক সভাপতি নির্বাচন। হিমাচলে অনুষ্ঠিত এই নির্বাচনের ফল বেরোলে দেখা যায় সভাপতি নির্বাচিত হয়েছেন হিমাচলের প্রাক্তন রাজ্যপাল ভিএস কোকজে। প্রথমবার ব্যালটের মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর দেখা যায় ভিএস কোকজের ক্যাবিনেটে প্রবীণ তোগারিয়ার নামই নেই। এতেই ক্ষেপে গিয়ে VHP ছাড়ার সিদ্ধান্ত নেন ‘প্রবীণ’ নেতা প্রবীণ।

দল ছাড়ার পরও তিনি অবশ্য জানিয়ে দেন হিন্দুত্বকে রক্ষা করতে এখনও কাজ চালিয়ে যাবেন তিনি। প্রসঙ্গত, নির্বাচনে ভিএস কোকজের বিপরীতে ছলেন রাঘব রেড্ডি। ১৯২টি ভোটের মধ্যে ১৩১টি ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হন কোকজে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here