sports news
Highlights

  • সারা বিশ্বে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস
  • স্থগিত রাখা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগ
  • যারা গৃহহীন, অভুক্ত তাদের পাশে এসে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল অ্যাস্টন ভিলা ও ব্রাইটন

 

মহানগর ওয়েবডেস্ক: সারা বিশ্বে মহামারীর আকার নিয়েছে করোনা ভাইরাস। অতি সংক্রামক এই ভাইরাসের ফলে প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সংখ্যা। এর সরাসরি প্রভাব এসে পড়েছে খেলাধুলার ওপরেও। ইউরোপের বেশিরভাগ ফুটবল লিগও বন্ধ। স্থগিত রাখা হয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগও। যদিও খেলা বন্ধ থাকলেও সময় ‘নষ্ট’ করতে রাজি নয় কিছু ক্লাব। এই সময়ে যারা গৃহহীন, অভুক্ত তাঁদের পাশে এসে দাঁড়ানোর সিদ্ধান্ত নিল অ্যাস্টন ভিলা ও ব্রাইটনের মতো ইংল্যান্ডের প্রথম সারির কিছু ক্লাব।

প্রিমিয়ার লিগে যে সকল সমর্থকরা খেলা দেখতে আসেন তাঁদের জন্য স্টেডিয়ামে খাবারের ব্যবস্থা করা হয়। কিন্তু হঠাৎ করে খেলা বন্ধ হয়ে যাওয়ায় সেইসব খাবার নষ্ট করতে রাজি নন ক্লাব কর্তারা। বরং ওইসব খাবার হতদরিদ্র মানুষদের মধ্যে বিলিয়ে দিতে চান তারা।

এই প্রসঙ্গে ব্রাইটনের পক্ষ থেকে জানানো হয়েছে, ‘শনিবার আর্সেনালের বিরুদ্ধে ব্রাইটনের খেলার সময় দর্শকদের জন্য বেশ কিছু খাবারের আয়োজন করা হয়েছিল। সেই সব খাবার ইতিমধ্যেই শহরের দরিদ্র মানুষদের মধ্যে বিতরণ করে দেওয়া হয়েছে। সব তাজা ফল, সবজি, দুগ্ধজাত দ্রব্য ও স্যান্ডউইচ সাসেক্সের গৃহহীন মানুষদের হাতে তুলে দেওয়া হয়েছে। এছাড়া যারা এই মুহূর্তে গৃহবন্দি আছেন, তাঁদের কাছেও আমরা এইসব খাবার পৌঁছে দেব।’

অ্যাস্টন ভিলার তরফ থেকে জানানো হয়েছে, এখনও পর্যন্ত ৮৫০ বাক্স খাবার গৃহহীনদের মধ্যে বিতরন করা হয়েছে। প্রসঙ্গত, করোনা ভাইরাসের সংক্রমণ যতই বাড়ছে ততই আতঙ্ক গ্রাস করছে মানুষকে। এর ফলে অনেক মানুষই প্রয়োজনের অতিরিক্ত খাদ্যসামগ্রী কিনে নিজেদের ঘরে মজুত করে ফেলছেন। আর এর ফলে বাজারের ওপর চাপ তৈরি হচ্ছে। আর্থিক ভাবে অক্ষম মানুষরা সেইভাবে খাদ্যদ্রব্য ক্রয় করতে পারছেন না। এর মাঝে এই দুই ক্লাবের এই মহান উদ্যোগকে সাধুবাদ জানাতেই হয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here