trump bengali news

 

Highlights

  • আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ১৬ হাজার বারের বেশি মিথ্যে কথা গত তিন বছরে বলেছেন
  • ওয়াশিংটন পোস্ট ও দ্য হিল এর খবরে প্রকাশ
  • আমেরিকায় তিন বছর হল প্রেসিডেন্ট হয়েছেন ডোনাল্ড ট্রাম্প

মহানগর ওয়েবডেস্ক:  আমেরিকার প্রেসিডেন্ট হওয়ার পরে ডোনাল্ড ট্রাম্প গত তিন বছরে ১৬ হাজারের বেশি মিথ্যা ও বিভ্রান্তিকর কথা বলেছেন । এর মধ্যে মারাত্মক অবাস্তব কথাও রয়েছে।ফ্যাক্ট চেকার ডাটাবেজ বিশ্লেষণ করে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট এ তথ্য জানিয়েছে। উল্লেখ্য প্রেসিডেন্ট হিসেবে ট্রাম্পের মেয়াদের তিন বছর শেষ হয়েছে। এই সময়ের সব বিবৃতি ও বার্তা নিয়মিত বিশ্লেষণ করেছে সংবাদমাধ্যমটি। আমেরিকার রাষ্ট্রনায়কের সঙ্গে কি চেনা দেশের প্রধানের মিল খুঁজে পাচ্ছেন?

‘সত্যি কথায় এলার্জি আছে আমাদের প্রেসিডেন্টের’৷ এভাবেই তীব্র কটাক্ষ করেছে ওয়াশিংটন পোস্ট৷ তাদের খবর অনুসারে,  ২০১৭ সালে প্রেসিডেন্ট ট্রাম্প এক হাজার ৯৯৯ ও ২০১৮ সালে ৫ হাজার ৬৮৯ মিথ্যা বা বিভ্রান্তিমূলক কথা বলেছেন। অর্থাৎ দু’ বছরে মোট সাত হাজার ৬৮৮ মিথ্যা কথা বলেছেন।আর ২০১৯ সালেই বিগত ২ বছরের দ্বিগুণ মিথ্যা বলেছেন ডোনাল্ড ট্রাম্প। অর্থাৎ ২০১৭ সাল থেকে ২০১৯ সালের ১০ ডিসেম্বর পর্যন্ত ট্রাম্প ১৫ হজার ৪১৩ বার মিথ্যা কথা বলেছেন।

অন্যদিকে রাজধানী ওয়াশিংটনভিত্তিক  পত্রিকা দ্য হিলের এক প্রতিবেদনে বলা হয়েছে- ট্রাম্প তিন বছরে প্রকাশ্যে যেসব কথা বলেছেন, তার মধ্যে ১৬ হাজার ২৪১টি কথা মিথ্যাচার, অবাস্তবতা ও বিভ্রান্তিতে ভরপুর।গত তিন বছরের মধ্যে ২০১৯ সালে সবচেয়ে বেশি মিথ্যা বলেছেন ট্রাম্প। কেবল ২০১৯ সালে তার মিথ্যার সংখ্যা ছিল আট হাজার ১৫৫টি। এর আগে দু’ বছরে মোট মিথ্যা বলেছিলেন আট হাজার ৬৮৮ বার।মূলত গত তিনটি বছর ছিল ট্রাম্পের জন্য মিথ্যা, ভুল বিবৃতি ও বিভ্রান্তিকর তথ্যের বছর। প্রতিদিনই একটির পর একটি  ট্যুইট করে মিথ্যার ঝড় তুলে যাচ্ছেন তিনি। ট্রাম্পের সঙ্গে কি  কোনও চেনা নেতার মিল খুঁজে পাচ্ছেন?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here