news bengali

মহানগর ওয়েবডেস্ক: মহেন্দ্র সিং ধোনি আদৌ ফের জাতীয় দলে ফিরবেন কি না তার কোনও গ্যারান্টি নেই। এই নিয়ে কারোর কাছে কোনও উত্তর নেই। কিন্তু ভারত টি-২০ বিশ্বকাপের কথা মাথায় রেখেই চলতি বছরের শুরু থেকেই দলের শক্তি পরখ করতে শুরু করে দিয়েছিল।

ঋষভ পন্থের ওপর টিম ম্যানেজমেন্টের আশীর্বাদের হাত রয়েছে ঠিকই। কিন্তু উইকেটের পিছনে পন্থের পারফরম্যান্স নিয়ে বারবার উঠেছে প্রশ্ন। ফলে দলের দ্বিতীয় উইকেটকিপার হিসাবে কেএল রাহুলকে বাজিয়ে দেখেছে টিম ম্যানেজমেন্ট। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিরুদ্ধে রাহুল নিজেকে প্রমাণ করেছেন। দুর্দান্ত ব্যাটিংয়ের পাশাপাশি যথেষ্ট ভাল কিপিং করেছেন তিনি।
রাহুল বলছেন দল চাইলে তিনি কিপিং করার জন্য পা বাড়িয়েই রয়েছেন। রাহুল এও জানাচ্ছেন যে, ধোনির বদলে উইকেটের পিছনে যে দাঁড়াবে তাঁর ওপর থাকবে প্রত্যাশার বিরাট চাপ। তিনি বলছেন, “ভারতের হয়ে কিপিং করার সময় আমিও নার্ভাস ছিলাম। এখানে দর্শকের চাপ মারাত্মক। একটা বল ফস্কালেই লোকে বলবে এ ধোনির বিকল্প হতে পারবে না। কিংবদন্তি ধোনির বদলে উইকেটের পিছনে দর্শক কাউকে গ্রহণ করতে পারে না।” স্টার স্পোর্টসের শো ক্রিকেট কানেক্টেডে এমনটাই বলেছেন দেশের স্টার ক্রিকেটার।

দেশের হয়ে ৩২টি ওয়ানডে ও ৪২টি টি-২০ খেলা রাহুল আইপিএল ও রঞ্জিতে উইকেট সামলেছেন। তাঁর সংযোজন, “যাঁরা ক্রিকেট ফলো করেন তাঁরা জানেন যে, আমি উইকেট কিপিং থেকে কখনই দূরে থাকিনি। আমি রঞ্জিতে কর্ণাটকের হয়ে সবসময় কিপিং করি। আইপিএলেও উইকেটের পিছনে দাঁড়াই। দেশের হয়ে আনন্দের সঙ্গে উইকেটকিপিং করতে রাজি আছি।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here