ডেস্ক: মহারাষ্ট্রে কংগ্রেসের বিরুদ্ধে তোপ দাগলেন নরেন্দ্র মোদী। তিনি বলেন, তাঁর পুর্বসূরী সরকার দারিদ্র দূরীকরণের ব্যাপারে মনযোগী ছিলেন না। বরং তাঁরা একটা পরিবারের প্রচার নিয়ে ব্যস্ত ছিলেন। শুধু তাই নয় তাঁর আরও দাবি এই সরকারের আমলে প্রধানমন্ত্রী আবাস যোজনায় অনেক গরিবের মাথার উপর ছাদ পেয়েছে, যা ইউপিএ সরকারের আমলে হয়নি। শুধু তাই নয় একটি পরিসংখ্যান তুলে ধরে বলেন, দ্বিতীয় ইউপিএ সরকার চার বছরে গরিবদের জন্য ২৫ লক্ষ্য বাড়ি তৈরি করেছে। উলটোদিকে এনডিএ সরকার যেখানে, গত চার বছরে ১.২৫ লক্ষ বাড়ি তৈরি করেছে।

মহারাষ্ট্রের আহমেদনগরের শিরদিতে সাইবাবার মন্দিরে প্রার্থনা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবং তিনি সব ধরনের বিরোধী শক্তিকে পরাস্ত করার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, দেশের স্বাধীনতার ৭৫ বছরে অর্থাৎ ২০২২ সাল নাগাদ তাঁর সরকার সব গৃহিনীদের জন্য বাড়ি তৈরি করে দেওয়ার টার্গেট নিয়েছিল বলে জানান প্রধানমন্ত্রী। তাঁরা সেই লক্ষে সফল বলে জানিয়েছেন। পাশাপাশি মোদী ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী মহারাষ্ট্রের কয়েকজন প্রধানমন্ত্রী আবাস যোজনার সাহায্যপ্রাপ্তদের সঙ্গে কথা বলেন। এরপর আনুষ্ঠানিকভাবে তাঁদের হাতে চাবিও তুলে দেন।

মোদী মন্তব্য করেন, গত চার বছর ধরে তিনি বস্তিবাসীদের জন্য সঠিক বাড়ি তুলে দেওয়ার লক্ষ্য নিয়েছিলেন। অন্যদিকে কংগ্রেস সরকার গরিবদের হাতে বাসস্থান তুলে দেওয়ার বদলে একটিমাত্র পরিবারের নাম তুলে ধরার চেষ্টা করে গেছেন। তাঁদের একমাত্র লক্ষ্য ছিল নিজেদের ভোট ব্যাঙ্ক বাড়িয়ে তোলা। এইভাবেই মোদী কংগ্রেসের তুলোধোনা করেন। প্রধানমন্ত্রী জানান, আগের সরকারের থেকে বাড়ি তৈরি করতে শুরু সময় কম লাগাই নয়, আরও বড় আকারের বাড়ি তৈরি করা হচ্ছে। আর সাহায্য ৭০ হাজার টাকা থেকে বাড়িয়ে ১.২০ লক্ষ টাকা দেওয়া হচ্ছে। কার্যত আবাস যোজনার সাফল্য তুলে ধরে তিনি বলেন, খুব স্বচ্ছতার এই পকল্প কার্যকর করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here