ডেস্ক: ২০১৪ সালে ক্ষমতায় আসার পর থেকে এনডিএ সরকারের জন্য মাথাব্যাথার প্রধান কারণ হয়ে উঠেছে মূল্যবৃদ্ধি। আর মূল্যবৃদ্ধির শুরুই হয়েছিল পেট্রোল ডিজেলের হাত ধরে। মোদী জমানায় এবার বিগত চার বছরের মধ্যে শীর্ষে পৌছাল পেট্রোল ডিজেলের দাম। রবিবার নয়াদিল্লিতে পেট্রোলের দাম ছিল লিটারপিছু ৭৩.৭৩ টাকা। এবং ডিজেলের দাম ছিল ৬৪.৫৮ টাকা।

ফের একবার জ্বালানির এই অস্বাভাবিক মূল্যবৃদ্ধির ফলে মধ্যবিত্তের পকেটের চাপ যে কয়েক যোজন বাড়বে তা বলার অপেক্ষা রাখে না। গত বছরের জুন মাস থেকেই প্রতিদিন ওঠানামা শুরু করেছে অপরিহার্য এই দুই জ্বালানির দাম। দামের কাটা একটু একটু করে বাড়তে বাড়তে রবিবার সর্বোচ্চ দাম ছুঁয়ে ফেলল ডিজেল। পেট্রোলের দাম এর আগেও ৭৬-৭৭ টাকা ছুঁলেও এই পরিমাণ অস্বাভাবিক বৃদ্ধি এর আগে হয়নি।

চলতি বছরই পেট্রোল ডিজেলকে জিএসটির আওতায় নিয়ে আসার চিন্তা ভাবনা করছেন বলে জানিয়েছিলেন অর্থমন্ত্রী অরুণ জেটলি। কিন্তু এখনও পর্যন্ত এই দুই জ্বালানীকে জিএসটি স্লাবে নিয়ে আসার কোনও ইঙ্গিত দেয়নি কেন্দ্রীয় সরকার। বাজেটেও দাম কমানোর কোনও লক্ষণ দেখা যায়নি। ফলে আপাতত পেট্রোল ডিজেলের দাম কমার কোনও আশা নেই বললেই চলে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here