Home Featured আগে খোলা হোক প্রাথমিক স্কুলগুলি, মত ICMR-এর

আগে খোলা হোক প্রাথমিক স্কুলগুলি, মত ICMR-এর

0
আগে খোলা হোক প্রাথমিক স্কুলগুলি, মত ICMR-এর
Parul

মহানগর ডেস্ক: করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ স্কুল-কলেজ। এবার স্কুল চালানোর পক্ষে সায় দিলো আইসিএমআর। আইসিএমআর এর ডিরেক্টর জেনারেল বলরাম ভার্গব স্কুল খোলার বিষয়ে সাংবাদিক বৈঠক করে আজ জানিয়েছেন, আমরা স্পষ্টভাবেই জানি যে, শিশুরা প্রাপ্তবয়স্কদের তুলনায় ভাইরাস সংক্রমণকে অনেক ভালোভাবে সময় দিতে পারে। প্রাপ্তবয়স্কদের মতো শিশুদের মধ্যে অ্যান্টি বডি একই রকম।

তিনি আরও জানিয়েছেন, কিছু দেশে প্রাথমিক স্কুল করোনার কোনও ঢেউয়ের সময়ে বন্ধ করা হয়নি। খোলা রেখে দেওয়া হয়েছিল। সম্প্রতি ভারতের উপর দিয়ে বয়ে গিয়েছে করোনার দ্বিতীয় ঢেউ। আর এই পরিস্থিতিতে ভারতে যদি স্কুল খোলার পরিকল্পনা করা হয় তাহলে প্রাথমিক স্কুল গুলি খোলা হোক। এটা বুদ্ধিমানের কাজ হবে, এমনটাই মত প্রকাশ করেছে আইসিএমআর।

তারপর মাধ্যমিক স্তরের স্কুল খোলা হোক, তবে তার আগে স্কুলের সঙ্গে যুক্ত সমস্ত শিক্ষক, শিক্ষিকা, কর্মী এবং বাস চালকদের টিকাকরণ সম্পূর্ণ করতে হবে, এমনটাই জানিয়েছেন আইসিএমআর এর ডিরেক্টর জেনারেল।

বর্তমানে দেশে সংক্রমনের পরিমাণ অনেকটাই কমেছে। ১২৫ দিন পর দেশে আজ সংক্রমনের সংখ্যা ৩০ হাজারের নিচে নেমেছে। সঙ্গে কমেছে মৃত্যুর হারও। বলা যেতে পারে দেশের করোনা পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। এই পরিস্থিতিতে যদি প্রাথমিক স্কুলগুলি খুলে দেওয়ার চিন্তাভাবনা শুরু করা যায়, তা অনেকটাই স্বস্তিদায়ক হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here