news bengali

মহানগর ওয়েবডেস্ক: করোনার জেরে নিজেদের ঘরবন্দি করে রেখেছেন বিশ্বের অর্ধেকের বেশি মানুষ। এই অবস্থায় গোটা দুনিয়ার তামাম রাষ্ট্রনেতারা সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই নিজেদের জনগণের সঙ্গে লাগাতার যোগাযোগ রেখেছেন। সর্বাধিক ব্যবহৃত সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক এই যোগাযোগের মূল মাধ্যম হয়ে উঠেছে। শুধু নাগরিকদের সঙ্গে যোগাযোগ নয়, করোনার বিরুদ্ধে লড়ার জন্য অনুপ্রেরণাও এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই দিচ্ছেন নেতারা। আর জনগণের সঙ্গে সরাসরি যোগাযোগের প্রতিযোগিতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বেশ অনেকটাই পিছনে ফেলে দিয়েছেন মার্কিন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পকে।

রাষ্ট্রনেতাদের সোশ্যাল মিডিয়া প্রোফাইল সম্পর্কে খুঁটিনাটি তথ্য প্রদানকারী সংস্থা বিসিডাব্লু সম্প্রতি টাটকা রিপোর্ট জারি করেছে। এই রিপোর্টে বলা হয়েছে, গত এক বছর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জনগণের সঙ্গে সরাসরি কথোপকথনের জন্য মারাত্মক হারে ফেসবুক ব্যবহার করেছেন। যেই কারণে গোটা বিশ্বে নরেন্দ্র মোদী সবচেয়ে জনপ্রিয় নেতা হয়ে উঠেছেন ফেসবুকে। এই রিপোর্টের তথ্য অনুযায়ী, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিজস্ব ফেসবুক পেজে ৪ কোটি ৪৭ লক্ষ লাইক রয়েছে। প্রধানমন্ত্রী কার্যলয় পেজে (পিএমও) লাইক রয়েছে ৩৭ লক্ষ। তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর ফেসবুক পেজে ২.৬১ লক্ষ লাইক রয়েছে। ১ কোটি ৬৮ লক্ষ লাইক সহ তৃতীয় স্থানে রয়েছেন জর্ডানের রানি।

ফেসবুকের প্রতি পোস্টে রিয়্যাকশনের হিসেব যদি ধরা যায় তবে দেখা যাবে সেই তালিকাতেও সবার প্রথমে মোদীই রয়েছেন। নবরাত্রীর দিন প্রধানমন্ত্রীর শেয়ার করা মা জগদম্বার ভিডিওতে এখনও পর্যন্ত সর্বাধিক মানুষ রিয়্যাক্ট করেছেন। এই ভিডিওটিকে প্রায় ১৭ লক্ষ বার কমেন্ট, লাইক, শেয়ার করা হয়। বিশ্বের যে কোনও নেতার শেয়ার করা ভিডিও হিসেবে সর্বাধিক ভিউও হয় ভিডিওটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here