imran bengali news

Highlights

  • প্রধানমন্ত্রীর দাবি, তাদের দেশে যৌন অপরাধ বাড়ার কারণ হচ্ছে বলিউড সিনেমা
  • ছবির ওপর ব্যান থাকলেও ইন্টারনেটের মাধ্যমে তারা সিনেমাগুলি দেখে নিচ্ছে
  • আগে কিছু সংখ্যক ছবি প্রেক্ষাগৃহে দেখানো হলেও তা এখন পুরোপুরি বন্ধ

মহানগর ওয়েবডেস্ক: কারণে অকারণে ভারতকে দোষ দেওয়া একপ্রকার স্বভাবে পরিণত হয়েছে পাকিস্তানের। সে দেশের প্রধানমন্ত্রী ইমরান খানও আকছার কিছু হলেই ভারতের ঘাড়ে দোষ চাপিয়ে থাকেন। ফের একবার একই ধরনের দাবি করতে শোনা গিয়েছে তাঁকে। পাকিস্তানের প্রধানমন্ত্রীর দাবি, তাদের দেশে যৌন অপরাধ বাড়ার কারণ হচ্ছে বলিউড সিনেমা। ইমরানের এই দাবি শুনে হতভম্ভ তাঁর দেশের বিশেষজ্ঞ মহলই। যদিও এমনটা প্রথমবার নয় যে ভারতের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তুলেছেন ইমরান।

সম্প্রতি সংবাদ মাধ্যমের সঙ্গে আলোচনা করতে গিয়ে ইমরান অভিযোগ করেছেন, পাকিস্তানে বাড়তে থাকা যৌন অপরাধের জন্য দায়ী বলিউড এবং হলিউডের সিনেমাগুলি। গোটা পাকিস্তানে বলিউডে ছবির ওপর ব্যান থাকলেও ইন্টারনেটের মাধ্যমে তারা সিনেমাগুলি দেখে নিচ্ছে। বিভিন্ন অ্যাপ সেই সুবিধা দিচ্ছে। আর ঠিক এই কারণেই বাড়ছে যৌন অপরাধ।

ইমরানের কথায়, ‘স্কুলের শিশুদের হাতে ড্রাগস পৌঁছে যাচ্ছে। মোবাইল ফোন হাতে থাকলে নোংরা ছবিও দেখতে পাচ্ছে তারা। ফলে ভুল পথে হাঁটছে। ঠিক সেই কারণেই পাকিস্তানে নাবালক-নাবালিকার ওপর যৌন নির্যাতনের মাত্রা বৃদ্ধি পাচ্ছে। কত যুবক-যুবতীর জীবন এই কারণেই বরবাদ হয়ে গিয়েছে। এই করে দেশের শিশুদের মানসিকতা জাহান্নামে যাচ্ছে। যৌন অপরাধ দিনের পর দিন বেড়ে যাচ্ছে। এটা অবিলম্বে আটকানো প্রয়োজন, নাহলে দেশের ভবিষ্যৎ শেষ হয়ে যাবে।’

প্রসঙ্গত, পুলওয়ামা হামলার পর ভারতের এয়ার স্ট্রাইক ও পরবর্তী সময়ে দুই দেশের মধ্যে লাগাতার সম্পর্কের অবনতি লক্ষ্য করা গিয়েছে। এর জেরেই পাকিস্তানে বলিউড ছবি প্রদর্শনের ওপর নিষেধাজ্ঞা জারি করে দেওয়া হয়। আগে কিছু সংখ্যক ছবি প্রেক্ষাগৃহে দেখানো হলেও তা এখন পুরোপুরি বন্ধ। তাও ইন্টারনেটের যুগে সবকিছুই সহজলভ্য। আর সেই সিনেমা দেখেই বাচ্চারা বিগড়ে যাচ্ছে বলে মনে করছেন ইমরান।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here