pm modi bengali news

মহানগর ওয়েবডেস্কঃ মহামারীর সঙ্গে মহা-যুদ্ধে লড়ছে গোটা দেশ। প্রধানমন্ত্রী নিজে আর্থিক সাহায্যের কথা ঘোষণা করেছেন। কেন্দ্রীয় অর্থমন্ত্রক বিরাট প্যাকেজ দিয়েছে দেশের মানুষের জন্য। এমনকী রিজার্ভ ব্যাঙ্কও একাধিক ছাড় দিয়েছে নিয়মাবলীতে। কিন্তু করোনার মতো বড় মাপের মহামারীর সঙ্গে ঝুঝতে এটুকু যথেষ্ট নয়। সাধারণ মানুষের সাহায্যও প্রয়োজন। সেটা বুঝে শনিবার বিকেলেই করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী ত্রাণ তহবিলের কথা ঘোষণা করেন নরেন্দ্র মোদী। একই সঙ্গে লেখেন, ছোট থেকে ছোট অঙ্কের অনুদানও এতে স্বাগত।

এই ত্রাণ তহবিলের নাম ‘পিএম কেয়ার ফান্ড’ দিয়েছেন মোদী। নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টগুলিতে ওই ত্রাণ তহবিলে আর্থিক সাহায্য জমা দেওয়ার বিস্তারিত তথ্যও জানান। একই সঙ্গে লেখেন, ‘আমার পিএম কেয়ার ফান্ডে নিজেদের সাহায্যের হাত বাড়িয়ে দিন। এই তহবিলে জমা হওয়া সাহায্য আগামী সময়ও একই ধরনের পরিস্থিতি সৃষ্টি হলে তাতে কাজে আসবে। এই তহবিল ক্ষুদ্রাতি ক্ষুদ্র অনুদানও গ্রহণ করবে। এর মাধ্যমে আমাদের বিপর্যয় মোকাবিলা করার ক্ষমতা আরও বৃদ্ধি পাবে। যার দ্বারা নাগরিকদের সুরক্ষিত রাখার জন্য নিরন্তর গবেষণা চালিয়ে যাওয়া যায়। আমাদের ভবিষ্যৎ প্রজন্মের জন্য ভারতকে আরও স্বাস্থ্যকর করে তোলার কোনও চেষ্টাই যেন আমরা বাকি না রাখি।

প্রসঙ্গত, এদিন দুপুরে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাও ঘোষণা করেন, প্রত্যেক বিজেপি সাংসদ প্রধানমন্ত্রীর এই তহবিলে ১ কোটি টাকা দিচ্ছেন। সেই অনুদানের মাধ্যমেই শুরু হয় নরেন্দ্র মোদীর এই ত্রাণ তহবিল।

অনুদান দেওয়ার জন্য সমস্ত তথ্য নিচে তুলে দেওয়া হল

Account Name- PM CARES
Account Number- 2121PM20202
IFSC CODE- SBIN0000691
SWIFT CODE- SBININBB104
Branch and Bank- State Bank Of India, New Delhi Main Branch

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here