prince Philip

মহানগর ডেস্ক: প্রয়াত হলেন রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী প্রিন্স ফিলিপ। মৃত্যুর সময় তাঁর বয়স হয়েছিল ৯৯ বছর। বাকিংহাম প্যালেসের তরফে একটি বিবৃতি প্রকাশ করা হয়েছে। সাত দশকেরও বেশি সময় রানি দ্বিতীয় এলিজাবেথের দাম্পত্য সঙ্গী ছিলেন তিনি।গ্রিসের একটি রাজপরিবারে জন্মগ্রহণ করেছিলেন প্রিন্স ফিলিপ। তাঁর জীবন শেষ হয় ব্রিট্রেনের রানি দ্বিতীয় এলিজাবেথের স্বামী হিসেবে। প্রিন্স

ফিলিপের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন। তিনি বলেন, প্রিন্স ফিলিপ অগুন্তি যুবকদের অনুপ্রেরণা ছিলেন। তিনি ব্রিটেনের রাজপরিবার ও রাজতন্ত্রকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেছিলেন। এটি আমাদের জীবনের ভারসাম্য রক্ষার একটা গুরুত্বপূর্ণ পদক্ষেপ হয়ে দাঁড়িয়েছিল।

চলতি বছরের শুরুর দিকে শারীরিক অসুস্থতার জন্য তাঁকে হাসপাতালে থাকতে হয়েছিল। দীর্ঘ এক মাস হাসপাতালে থাকার পর ১৬ মার্চ তিনি হাসপাতাল থেকে মুক্তি পান। রানি কোনওদিন তাঁর ব্যক্তিগত জীবন প্রকাশ্যে আনেন। তবে একবার প্রকাশ্যে রানি এলিজাবেথ প্রিন্স ফিলিপকে দ্য রক বলে উল্লেখ করেছিলেন। জানা যায়, লোকচক্ষুর আড়ালে প্রিন্স ফিলিপ রানি দ্বিতীয় এলিজাবেথকে লিলিবেট বলে ডাকতেন। কিন্তু প্রকাশ্য দ্বিতীয় এলিজাবেথকে তিনি রানি বলেই উল্লেখ করতেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here