৩৭০ ধারা রদের প্রশংসায় পঞ্চমুখ প্রিয়াঙ্কা! ইউনিসেফে তাঁর পদ কেড়ে নেওয়ার হুমকি দিলেন পাক মন্ত্রী

0
261

মহানগর ওয়েবডেস্ক: ঘটনার সূত্রপাত দু’দিন আগেই। কেন্দ্রীয় সরকারের ৩৭০ ধারা ও ৩৫ এ ধারা তুলে নেওয়ার জন্য সাধুবাদ জানিয়েছেন। এই বিষয় নিয়ে এক সংবাদমাধ্যমে তিনি বলেছিলেন, ”যুদ্ধকে আমি সমর্থন করি না, কিন্তু আমি দেশপ্রেমী।” তাঁর এই বয়ানে কার্যত ক্ষিপ্ত হয়েছে পাকিস্তান। এমনিতেই ভারতের এই সিদ্ধান্তেই পাক সরকার নানা পদক্ষেপ নেওয়া শুরু করেছে। আগামীকাল ১৫ অগাস্ট ভারতের স্বাধীনতা দিবসের দিন কালা দিবস পালন করবেন বলেও জানা গিয়েছে। আর তাঁর এই মন্তব্যের জন্য প্রিয়াঙ্কার পদ কারার হুমকি দিয়েছেন পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী শিরেন মাজারি।

যেহেতু প্রিয়াঙ্কা একটি স্বাধীন সংস্থা রাষ্ট্রপুঞ্জের গুডউইল আম্ব্যাসাডার। তাই তাঁর এই পদের কথা মাথায় রেখেই পাকিস্তানের মানবাধিকার মন্ত্রী জানান, ”ইউনিসেফের উচিত প্রিয়াঙ্কাকে এই মুহূর্তে এই পদ থেকে সরিয়ে দেওয়া। কারণ সারা বিশ্বের প্রতিনিধি কীভাবে ভারতের হয়ে গুনগান গাইতে পারেন? না হলে আমি মনে করব এই পদটার কোনও গুরুত্ব নেই বলেই তাঁকে দেওয়া হয়েছে। ইউনিসেফের উচিত এই পদে কাউকে নিয়োগ করলে অতিসাবধানে নিয়োগ করতে হবে। কারণ এটা খুবই গুরুত্বপূর্ণ পদক্ষেপ।” কিছুদিন আগেই এই একই বিষয় নিয়ে প্রিয়াঙ্কাকে টুইটে আক্রমণ করেন এক পাকিস্তানি ফ্যান।

তিনি জানান, ””প্রিয়াঙ্কা আপনি একজন রাষ্ট্রপুঞ্জের গুডউইল আম্ব্যাসাডার, আপনার দায়িত্ব শান্তির বার্তা দেওয়া। কিন্তু আপনি তো যুদ্ধ বাঁধাতে চাইছেন, এর ফলে ভারত-পাকিস্তান নিউক্লিয়ার যুদ্ধ বাঁধবে। আপনার এই পদে থাকার কোনও যুক্তি নেই। একজন পাকিস্তানি হিসাবে, কোটি মানুষের তরফ থেকে আপনাকে আমি কাজের জন্য শ্রদ্ধা জ্ঞাপণ করি।” এই নেটিজেনের কথার উত্তর দিয়েই প্রিয়াঙ্কা জানান, ”আমার অসংখ্য বন্ধুরা আছেন যারা পাকিস্তানে থাকেন। কিন্তু আমি ভারতীয় হলেও আমাকে সাপোর্ট করে আমার পদক্ষেপের জন্য।” পাকিস্তানের মানবাধিকার মন্ত্রীর কথার উত্তর এখনও দেননি প্রিয়াঙ্কা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here