news bengali

মহানগর ওয়েবডেস্ক: মারণ ভাইরাস মোকাবিলায় কোনরকম স্বচ্ছতা নেই যোগী সরকারের। মানুষের স্বাস্থ্য নিয়ে খেলা করা হচ্ছে। পুল টেস্টিং এর নামে এক কিটে চলছে একাধিকজনের টেস্ট। এমনই অভিযোগ তুলে সরব হয়ে উঠলেন কংগ্রেসের মহাসচিব প্রিয়াঙ্কা গান্ধী।

শনিবার যোগী সরকারকে সতর্ক করে প্রিয়াঙ্কা বলেন, স্বাস্থ্য বিশেষজ্ঞরা এই ধরনের টেস্টিং এ একাধিক নিয়ম জারি করেছে। কিন্তু সেসব পালন করছে না যোগী সরকার। পুল টেস্টিং এর ব্যবহার সঠিক পদ্ধতিতে করা উচিত এবং সে বিষয়ে সমস্ত তথ্য প্রকাশ করা উচিত সরকারের।

শনিবার নিজের টুইটারে এ বিষয়ে সরব হয়ে প্রিয়াঙ্কা গান্ধী বলেন, ‘উত্তরপ্রদেশে করো না টেস্টিং নিয়ে চিন্তিত সাধারণ মানুষ থেকে বিশেষজ্ঞরা। করোনা লড়াইয়ে সঠিক সময়ে সঠিক পদক্ষেপ অন্যতম গুরুত্বপূর্ণ একটি বিষয়। সবাই একত্রিত হয়ে মাঠে নামলে তবেই পরিস্থিতি সামাল দেওয়া সম্ভব। তিনি বলেন গোটা বিশ্ব ইতিমধ্যেই মেনে নিয়েছে যত বেশি সম্ভব টেস্ট হবে তত তাড়াতাড়ি নিয়ন্ত্রণ করা সম্ভব হবে করো না পরিস্থিতি। অথচ যোগী সরকার গত দুদিন ধরে টেস্টের সংখ্যা জানানো বন্ধ করে দিয়েছে। এটা বিপদজনক যত তাড়াতাড়ি সরকার বিষয়টি বুঝতে পারবে ততই মঙ্গল। পাশাপাশি তিনি বলেন পুল টেস্টিং এর নামে একাধিক ব্যক্তির নমুনা একটি কিটেই টেস্ট করছে সরকার। এই পদ্ধতি বিপদজনক। এ বিষয়ে একাধিক নির্দেশিকা রয়েছে স্বাস্থ্য বিশেষজ্ঞদের। সরকারের উচিত সেই নিয়ম যথার্থভাবে পালন করা অন্যথায় পরিস্থিতি বিপজ্জনক হয়ে উঠতে পারে।

পাশাপাশি কোয়ারেন্টাইন সেন্টার নিয়েও এদিন যোগী সরকারকে সতর্ক করে তিনি বলেন সরকারের উচিত হু এর নির্দেশিকা সঠিকভাবে পালন করা। সমস্ত কোয়ারেন্টাইন সেন্টারে প্রয়োজনীয় খাদ্য দ্রব্য পাঠানো স্বাস্থ্যকর্মীদের দ্বারা নিয়মিত টেস্ট এবং পর্ব শেষ হলে ব্যক্তিকে বাড়ি পাঠানোর আগে একবার টেস্ট করা উচিত সরকারের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here