kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: রাজ্যে মহিলাদের বিরুদ্ধে অপরাধ বাড়ছে৷ প্রিয়াঙ্কা গান্ধী বঢরার এই অভিযোগ খারিজ করে তাঁকে নিশানা করলেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য৷ প্রিয়াঙ্কাকে তিনি ট্যুইটার ওয়ালি নেতা বলে আক্রমণ করেন৷ তিনি আরও বলেন, তিনি কী বললেন, তাতে কিছু যায় আসে না৷ এটাই গুরুত্বপূর্ণ যে, রাজ্যে বিজেপি আইন শৃঙ্খলার উন্নতি ঘটাচ্ছে৷ জাতীয় ক্রাইম রেকর্ড ব্যুরোর পরিসংখ্যান উল্লেখ করে প্রিয়াঙ্কা বলেন, যোগী সরকারের আমলে রাজ্যে মেয়েদের বিরুদ্ধে অপরাধের প্রবণতা বাড়ছে৷

প্রিয়াঙ্কা গান্ধী বলেছিলেন, মেয়েদের বিরুদ্ধে অপরাধে রাজ্য প্রথম৷ এটা লজ্জাজনক৷ মুখ্যমন্ত্রীর এব্যাপারে কিছু করা উচিত৷ ট্যুইটে তিনি পরেও আরও বলেন, দেশের মধ্যে উত্তরপ্রদেশে মেয়েদের বিরুদ্ধে সবচেয়ে বেশি অপরাধ হচ্ছে৷ সারা বছরে ৫৬,০০০ এর বেশি৷ এর মধ্যে পুলিশের খাতায় যা রিপোর্ট হয়নি, তার উল্লেখ নেই৷ এই পরিসংখ্যান কি মুখ্যমন্ত্রীর টনক নড়ানোর জন্য যথেষ্ট নয়?

এনসিআরবি বা ন্যাশনাল ক্রাইম রেকর্ডস বুরোর সদ্য প্রকাশিত সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী হিংসাত্মক অপরাধের দিক থেকে গোটা দেশের মধ্যে শীর্ষে উত্তরপ্রদেশ। পশ্চিমবঙ্গ তৃতীয়। ২০১৭ সালে বাংলায় ৪৮,৬০৯টি হিংসাত্মক অপরাধের ঘটনা নথিভুক্ত হয়েছে। বঙ্গে ২০১৫ সালে (৪৬,১১৬টি) এবং ২০১৬ সালে (৪৬,৭২৩টি) এর থেকে কম অপরাধের ঘটনা নথিবদ্ধ হয়েছিল। ২০১৭-য় উত্তরপ্রদেশে ৬৪,৪৫০টি হিংসাত্মক অপরাধের ঘটনা নথিভুক্ত হয়েছে। ৫০,৭০০টি হিংসাত্মক ঘটনা নিয়ে বিহার রয়েছে দ্বিতীয় স্থানে। সারা দেশে অপরাধ নথিভুক্তির মাত্রা ২০১৬-র তুলনায় ২০১৭ সালে ৩.৬% বেড়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here