priyanka gandhi

মহানগর ডেস্ক: ভোট বড় বালাই। এই ভোটের জন্য রাজনৈতিক নেতাদের কত কিছু না করতে হয়। আর সাধারণ মানুষ ভোটের সময় দেখতে পান রাজনৈতিক নেতাদের অনেক মানবিক কাজ। অসমের চা শ্রমিকদের কাছ থেকে চা পাতা তোলার কাজ শিখতে দেখা গেল কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধি বঢরাকে।

সম্প্রতি একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। সেখানে দেখা গিয়েছে অসমের বিশ্বনাথে সাধারু টি এস্টেটে চা পাতা তোলা শিখছেন কংগ্রেসের সাধারন সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধি। কীভাবে চা পাতা তুলতে হয়, কীভাবে চায়ের পাতা ছুড়ে রাখতে হয় পিছনের ঝুড়িতে সব শিখছেন। আর যত্ন নিয়ে প্রিয়াঙ্কাকে এসব শেখাচ্ছেন চা বাগানের মহিলা শ্রমিকরা। সামনে অসম নির্বাচন, সেখানে তাই প্রিয়াঙ্কা গান্ধি চা পাতা তুলেই নিজেকে সীমাবদ্ধ রাখেননি। অসমের ঝুমুর গানেও প্রিয়াঙ্কাকে দেখা গিয়েছে।

চলতি মাসের শেষ থেকেই পাঁচ রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলে বিধানসভা নির্বাচন। কেরল, তামিলনাড়ু, পুদুচেরি, অসম ও পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচন। এই নির্বাচনের প্রচারের কোনও খামতি রাখতে চাইছেন না রাজনৈতিক দল। সোমবার সকালে এইমসে করোনার ভ্যাকসিন নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভ্যাকসিন নেওয়ার সময় প্রধানমন্ত্রী অসমের গামছা ছিল গায়ে। প্রধানমন্ত্রীকে করোনার ভ্যাকসিন দিয়েছিলেন কেরলের ও পুদুচেরির নার্স। এটা কি নেহাৎ কাকতালীয় প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে।

এর আগে রাহুল গান্ধি কেরলে মৎসজীবীদের সঙ্গে মাছ ধরে, সাঁতার কেটে তাঁদের মন জয় করার চেষ্টা করেছিলেন। বিশেষজ্ঞ মহল বলছেন, এই ভোটের আগে প্রতিটি রাজনৈতিক দল সাধারণ মানুষের আবেগ ধরার চেষ্টা করছেন। কোন দল কতটা আবেগ ধরতে পেরেছেন, সাধারণ মানুষের মনে কতটা জায়গা করে নিয়েছেন, ২ মে ভোটের ফলাফলে জানা যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here