national news

মহানগর ওয়েবডেস্ক: দায়িত্ব হাতে পাওয়ার পর এতদিনে উত্তর প্রদেশের ভঙ্গুর কংগ্রেসে বেশ খানিকটা অক্সিজেন যুগিয়েছেন সোনিয়া প্রিয়াঙ্কা গান্ধী। তার প্রতিবাদী মুখ কার্যত নাজেহাল করেছে যোগী সরকারকে। যদিও সমস্যাও কম পোহাতে হয়নি ইন্দিরা গান্ধীর নাতনিকে। একের পর এক মামলা বাংলা খালি করার নির্দেশ সবমিলিয়ে সরকারি চাপে কিছুটা হলেও নাজেহাল অবস্থা প্রিয়াঙ্কা গান্ধী বঢ়রার। এরই মাঝে উত্তরপ্রদেশে কংগ্রেসের পুনরুত্থানের জন্য পরামর্শ দিয়ে বসলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী পি চিদম্বরমের পুত্র কার্তি চিদম্বরম। তার দাবি, উত্তরপ্রদেশে পুনরায় কংগ্রেসকে চাঙ্গা করতে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করা হোক প্রিয়াঙ্কাকে।

বিজেপি সরকারের ক্ষমতায়নের পর কংগ্রেসের একাধিক নেতাকে নানা বিধ মামলায় নাজেহাল হতে হয়েছে। সেই তালিকায় অন্যতম পি চিদম্বরম ও তার পুত্র কার্তি চিদম্বরম। বৃহস্পতিবার উত্তরপ্রদেশে প্রিয়াঙ্কার হয় সওয়াল করেন এই কার্তি। টুইটে তিনি লেখেন, ‘কংগ্রেস দলটির জাতীয় স্তরে পুনরায় ফিরে আসার রাস্তাটা উত্তরপ্রদেশ হয়ে আসে। যদি প্রিয়াঙ্কা গান্ধীকে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসেবে কংগ্রেস দাঁড় করায় তবে রাস্তাটা অনেক বেশি পরিষ্কার হবে। প্রিয়াঙ্কার উচিত এই মুহূর্তে লখনৌতে ঘাঁটি গাড়া এবং সেখান থেকে লড়াইটা চালিয়ে যাওয়া।’

প্রসঙ্গত, বুধবার কেন্দ্রীয় সরকারের তরফে প্রিয়াঙ্কা গান্ধীকে নোটিশ দিয়ে দিল্লির সরকারি বাংলো খালি করার নির্দেশ দেওয়া হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রকের নোটিশে জানানো হয়েছে ১ আগস্টের মধ্যে যেন প্রিয়াঙ্কা ওই বাংলো খালি করে দেন এবং বকেয়া টাকা পরিশোধ করে দেন। জামাই যাচ্ছে দিল্লি বাড়ি খালি করার পর এবার লখনৌতে থাকার পরিকল্পনা শুরু করেছেন প্রিয়াঙ্কা। যাতে তার কাজের সুবিধা হয় এবং আরও বেশি সময় ধরে উত্তরপ্রদেশ চষে বেড়ানো যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here