kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: এবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের বাড়ির সামনে বিক্ষোভ। আজ দুপুরে এসএসসি পাস করা প্রার্থীরা নাকতলায় শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ​বাড়ির সামনে জমায়েত হন। সেখানে তারা বিক্ষোভ দেখাতে থাকেন। বিক্ষোভকারীদের সরাতে গেলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি বেঁধে যায়। প্রায় ৫০ জনকে গাড়িতে করে তুলে নিয়ে যায় পুলিশ।

​আন্দোলনকারীদের বক্তব্য, ২০১৬ সালে যে ওয়েটিং লিস্ট প্রকাশিত হয়, তা স্বচ্ছ নয়। তাতে অনেক কারচুপি করা হয়েছে। মেধা তালিকায় প্রথম দিকে যাদের নাম ছিল, তাদের নাম বাদ দিয়ে শেষের দিকে থাকা প্রার্থীদের নিয়োগ করা হয়েছে। এইভাবে প্রকৃত যোগ্যদের চাকরি পাওয়া থেকে বঞ্চিত করা হয়েছে। এই অভিযোগ তুলে আজ ওই এসএসসি পাস করা প্রার্থীরা বিক্ষোভ দেখান শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে।

​প্রসঙ্গত, সল্টলেকে বিকাশ ভবনের সামনে দীর্ঘদিন ধরে আন্দোলন চালাচ্ছেন এই চাকরিপ্রার্থীরা। তাদের সেই আন্দোলনে কোনও সুরাহা না হওয়ায় আজ তাঁরা পৌঁছে যান শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে। দাবি করেন, তাঁদের সঙ্গে দেখা করে শিক্ষামন্ত্রীকে বিষয়টি সম্পর্কে কথা বলতে হবে। এই বিক্ষোভের মাঝে পুলিশ এসে আন্দোলনকারীদের নিরস্ত করার চেষ্টা করলে তাদের সঙ্গে ধস্তাধস্তি বেধে যায়। এরপর বেশ কয়েকজন চাকরিপ্রার্থীকে চ্যাংদোলা করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here