ডেস্ক: পশুখাদ্য কেলেঙ্কারিতে অভিযুক্ত আরজেডি প্রধান ও বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী লালুপ্রসাদ যাদব বর্তমানে শারীরিক অসুস্থতার কারণে ২৮ জুন পর্যন্ত জামিনে আছেন। কিন্তু এই জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই তিনি পুনরায় আদালতের কাছে ছুটি বাড়ানোর আবেদন করেন। তাই শুক্রবার রাঁচি হাইকোর্ট লালু প্রসাদের শারীরিক অবস্থা দেখে তাঁর ছুটির মেয়াদ ৩ জুলাই পর্যন্ত বাড়িয়ে দেয়।

কিন্তু প্রধান বিচারপতি জানিয়েছেন যে, তিনি যদি মনে করেন তাহলে খুব গুরুত্বপূর্ণ এই মামলার শুনানির ক্ষেত্রে যে কোনও সময়ে পদক্ষপ নিতে পারেন এবং লালুকে ডেকে পাঠাতে পারেন ৷ কিছুদিন আগে তেজপ্রতাপের বিয়ের সময়েই শারীরিক অসুস্থতার কারণে আদালত লালুর আবেদনের ব্যক্তিগত ৫০ হাজার টাকা বন্ডে ৬ সপ্তাহের জামিন মঞ্জুর করেছিল ঝাড়খন্ড হাইকোর্ট ৷ এরপরই জেল প্রশাসনের পক্ষ থেকে তাঁর অন্তবর্তীকালীন মুক্তির নির্দেশ এসেছিল ৷ এখন আপাতত তিনি ৩ জুলাই পর্যন্ত মুক্ত ৷

প্রসঙ্গত, ২৪ জানুয়ারী সিবিআই ছাইবাসা কোষাগার থেকে ৩৭.৬২ কোটি টাকার প্রতারণার অভিযোগে লালুকে গ্রেপ্তার করে। এর ফলে কোর্ট তাকে ৫ বছরের কারাদণ্ডে দোষী সাব্যস্ত করে। এছাড়াও, ১৯৯০ সালে দেওঘর কোষাগার থেকে ৮৯.২৭ লক্ষ টাকার প্রতারণার অভিযোগেও তাকে গ্রেপ্তার করা হয়। যার ফলে কোর্ট তাকে সাড়ে তিন বছরের কারাদণ্ডে দণ্ডিত করা হয় ২৩ ডিসেম্বর, ২০১৭তে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here