kolkata news

 

নিজস্ব প্রতিনিধি: কয়েকদিন আগে বন্ধ করে দেওয়া হয়েছিল লোকাল ট্রেন পরিষেবা। আজ আবার নতুন নির্দেশিকা জারি করে নবান্ন কার্যত লকডাউন জারি করল রাজ্যে। বন্ধ থাকবে সমস্ত গণপরিবহণ ব্যবস্থা। তবে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত পরিবহণ চালু থাকবে বলে জানা গিয়েছে। এই সময় নিজের গাড়ি নিয়ে রাস্তায় বের হতে নিষেধ করা হয়েছে নবান্নে জারি করা নির্দেশিকায়। তবে একই সঙ্গে বলা হয়েছে, যারা টিকাকেন্দ্রে টিকা নিতে যাবেন তারা কেবল নিজের গাড়িতে করেই সেখানে যেতে পারবেন। যাদের নিজের গাড়ি নেই, তারা অটো অথবা ট্যাক্সি করে টিকা কেন্দ্র যেতে পারবেন।

আগামীকাল রবিবার থেকে আগামী ৩০ মে পর্যন্ত ১৫ দিনের জন্য জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত সংস্থাগুলি ছাড়া সব বন্ধ রাখার কথা ঘোষণা করল নবান্ন। মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় আজ নবান্ন থেকে এক ভার্চুয়ালি সাংবাদিক বৈঠকে বলেন, জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ থাকবে। মেট্রো এবং লোকাল ট্রেনের পাশাপাশি অটো, ট্যাক্সি চলাচল বন্ধ থাকবে বলে তিনি জানিয়েছেন। ব্যাঙ্ক সকাল দশটা থেকে দুপুর দুটো এবং দোকান সকাল সাতটা থেকে দশটা পর্যন্ত খোলা থাকবে। সব ধরনের জমায়েতের ওপরে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

পাশাপাশি জরুরি ক্ষেত্র ছাড়া রাত ৯টা থেকে পরের দিন সকাল ৬টা পর্যন্ত সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। নিয়ম না মানলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি স্পষ্ট জানিয়েছেন। ৩০শে মে পর্যন্ত এই নিয়ম জারি থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here