Home Featured পুলিৎজার জয়ী দানিশ সিদ্দিকীর মৃত্যু, শোক প্রকাশ তালিবানের

পুলিৎজার জয়ী দানিশ সিদ্দিকীর মৃত্যু, শোক প্রকাশ তালিবানের

0
পুলিৎজার জয়ী দানিশ সিদ্দিকীর মৃত্যু, শোক প্রকাশ তালিবানের
Parul

মহানগর ডেস্ক: গতকাল পরলোকগমন করেছেন ভারতীয় চিত্র সাংবাদিক দানিশ সিদ্দিকী। কিন্তু কিভাবে হয়েছে তার মৃত্যু তা কোনও জানা নেই। এমনটাই দাবি করেছেন তালিবান জঙ্গিগোষ্ঠী। গতকাল পুলিৎজার জয়ী দানিশ এর মৃত্যুতে শোক প্রকাশ করেছে গোটা সাংবাদিক মহল। একইসঙ্গে শোক প্রকাশ করেছে তালিবান।

তালিবানের মুখপাত্র জুবাইদুল্লাহ মুজাহিদ সর্বভারতীয় সংবাদমাধ্যমকে জানিয়েছেন, ‘আমরা জানি না যে কোন পক্ষের গুলিতে দানিশ মারা গিয়েছেন। যে কোন সাংবাদিকের উচিত আমাদের জানানো। আমরা তাদের খেয়াল রাখব। ভারতীয় সংবাদিক দানিশ সিদ্দিকির মৃত্যুতে আমরা দুঃখিত। এটা দুঃখের বিষয় যে সাংবাদিকরা আমাদের না জানিয়ে যুদ্ধক্ষেত্রে ঢুকে পড়েছিলেন।

দানিশ এর মৃত্যুতে আফগান কর্তৃপক্ষ জানিয়েছে, স্পিন বোড লাকের মূল বাজার এলাকা দখল ফেরাতে তালিবানের সঙ্গে লড়াই শুরু হয় আফগান সেনার। সেইসময় ক্রসফায়ারে দানিশ সিদ্দিকী এবং এক আফগান আধিকারিক এর মৃত্যু হয়।

আফগানিস্তানের একটি সংবাদ মাধ্যম সূত্রে জানা গিয়েছে যে, কান্দাহারের স্পিন বলডাক জেলায় সংঘর্ষ চলাকালীন মৃত্যু হয়েছিল চিত্রসাংবাদিক দানিশ এর। তালিবানরা তাঁর মৃতদেহ আন্তর্জাতিক রেডক্রসের হাতে হস্তান্তর করেছে। এই ঘটনার পরিপ্রেক্ষিতে কড়া প্রতিক্রিয়া দিয়েছে ভারত।

রাষ্ট্রসঙ্ঘের নিরাপত্তা কাউন্সিলের বৈঠকে বিদেশ সচিব জানিয়েছেন, নতুন প্রযুক্তি তুলে দেওয়া হচ্ছে জঙ্গিগোষ্ঠীর হাতে। এর সাহায্যে জঙ্গিরা মানবিক সংস্থাগুলির কাজে বাধা দিচ্ছে। সারাবিশ্ব যেভাবে মানবতার সংকটের মুখে, সেদিকে এখনই নজর দেওয়া উচিত রাষ্ট্রসঙ্ঘের। অন্যদিকে দানেশ সিদ্দিকের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মার্কিন যুক্তরাষ্ট্র।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here