bengali news
Highlights

  • পঞ্জাবের সিনেমাহলগুলিতে আর কোনওদিন দেখানো হবে না ‘গ্যাংস্টার’ বিষয়ের উপর নির্মিত সিনেমা
  • পঞ্জাবের একটি আঞ্চলিক সিনেমা ‘শ্যুটার’কে ব্যান করেছে অমরিন্দর সিং-এর সরকার
  • অমরিন্দর সিং এও জানিয়েছেন, সেন্সর বোর্ড যাতে এই বিষয়টাকে গোটা ভারতেই লাগু করেন সেই বিষয়ের জন্যও অনুরোধ করা হবে

 

মহানগর ওয়েবডেস্ক: সমাজে কু-প্রভাব ফেলে ‘গ্যাংস্টার’-এর গল্প নির্ভর সিনেমাগুলি। যে সিনেমা হিংসা ও ‘গ্যাংস্টার’-এর বিষয়কে প্রচার করবে সেই ছবিকে দেখানো হবে না পঞ্জাব জুড়ে। অর্থাৎ পঞ্জাবের সিনেমাহলগুলিতে আর কোনওদিন দেখানো হবে না ‘গ্যাংস্টার’ বিষয়ের উপর নির্মিত সিনেমা। সেই পথ সম্পূর্ণরূপে বন্ধ করে দিয়েছেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং। এদিন পঞ্জাবের মন্ত্রিসভায় পাশ হয়ে গিয়েছে এই সংক্রান্ত বিল। অমরিন্দর সিং স্পষ্ট জানিয়ে দিয়েছেন বলিউড হোক কিংবা আঞ্চলিক সিনেমা কিংবা হলিউড, যে সিনেমা ‘গ্যাংস্টার’ ও সন্ত্রাসের বিষয়কে প্রচার করবে তাঁদের সিনেমাতে সেই ছবি চিরতরের জন্য ব্যান হবে পঞ্জাবে।

এই বিষয়ে পঞ্জাবের মুখ্যমন্ত্রী জানিয়েছেন তিনি সেন্সর বোর্ডের প্রধানের সঙ্গেও কথা বলবেন। সূত্রের খবর, পঞ্জাবের বিধানসভায় বাজেট অধিবেশনের সময় বিধায়ক খান্না গুরক্রিত সিং কোটলি এই বিষয়ের দিকে নজর দেওয়ার জন্য অমরিন্দর সিংকে অনুরোধ করেন। ওই বিধায়কের দাবি, ‘গ্যাংস্টার’ ধর্মী সিনেমাগুলি সামাজিক ও মানসিক ভাবেই কুপ্রভাব ফেলে। এদিন অমরিন্দর সিং স্পষ্ট জানিয়েছেন, পঞ্জাবে সুস্থ সমাজ গড়ার লক্ষ্যে এই পদক্ষেপ নিচ্ছেন। এরই পাশাপাশি পঞ্জাবে সাম্প্রদায়িক উস্কানি কিংবা সামাজিক অস্থিরতার সৃষ্টি জাতে না হয় তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছেন তিনি। অমরিন্দর সিং এও জানিয়েছেন, সেন্সর বোর্ড যাতে এই বিষয়টাকে গোটা ভারতেই লাগু করেন সেই বিষয়ের জন্যও অনুরোধ করা হবে। এদিন পঞ্জাবের মুখ্যমন্ত্রীর দফতর থেকে এই বিষয়কে কেন্দ্র করেই জারি হয়েছে নির্দেশিকা। আর যার জন্য কোপ পড়তে চলেছে পঞ্জাবের একটি আঞ্চলিক সিনেমা ‘শ্যুটার’। এই সিনেমাটির চলতি সপ্তাহেই পঞ্জাবে মুক্তি পাওয়ার কথা ছিল।

পঞ্জাবের কুখ্যাত গ্যাংস্টার সুখা খালওয়ান-এর বায়োপিক হিসাবেই বানানো হয়েছে ‘শ্যুটার’। এই সিনেমার ব্যানের কারণ হিসাবে অমরিন্দর সিং-এর সরকার স্পষ্ট জানিয়েছে, ‘শ্যুটার সিনেমাটি, হিংসা, ধর্ষণ, হেনস্থা এইসব অসামাজিক কাজগুলি দেখানো হওয়ার কথা। আর সেইজন্যই তড়িঘড়ি ‘শ্যুটার’ সিনেমাকে ব্যান করে পঞ্জাবের পাশাপাশি গোটা দেশের কাছে এক অনন্য নজির গড়েছেন মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here