queen elizabeth

মহানগর ওয়েবডেস্ক: করোনা আতঙ্কে কাঁপছে গোটা পৃথিবী। বাচ্চা থেকে বুড়ো, ধনী থেকে দরিদ্র, কাউকেই ছাড়ছে না কোভিড ১৯-এর মারণ ভাইরাস। এবার করোনা আতঙ্কে রাজপ্রাসাদ থেকে সরিয়ে দেওয়া হল খোদ মহারানীকে। সূত্রের খবর, লন্ডনের বাকিংহাম প্যালেস থেকে সরিয়ে দেওয়া হয়েছে রানী এলিজাবেথকে। তাঁকে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে উনিংসোর দূর্গে। গত ২৪ ঘণ্টার ইংল্যান্ডে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা দ্বিগুণ হওয়ার পরি তড়িঘড়ি এই সিদ্ধান্ত নেওয়া হয়।

করোনা ভাইরাসে বেশি আক্রান্ত হচ্ছেন সত্তরোর্ধ্বরা। মৃত্যুর ক্ষেত্রেও এই বয়সের মানুষের হারই বেশি। সেই কারণে রবিবার থেকেই সত্তরোর্ধ্বদের আইসোলেশনে রাখার প্রক্রিয়া শুরু হয়েছে। মাত্র একদিনে ইংল্যান্ডে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১১ থেকে বেড়ে ২১ হওয়ার পরই রানী এলিজাবেথকে স্থানান্তরিত করার সিদ্ধান্ত নেওয়া হয়। কেননা রানীর বয়স বর্তমানে ৯৩, তাঁর স্বামীর বয়স ৯৮। কোনও ভাবেই যাতে তারা এই ভাইরাসের ছোঁয়ায় না আসেন সেই চেষ্টা পুরোদমে চালানো হচ্ছে ব্রিটেনের রাজ পরিবারের তরফে। ইংল্যান্ডে ইতিমধ্যেই ১,১৪০ জন এই ভাইরাসের কবলে পড়েছেন।

করোনায় আক্রান্ত হয়ে গোটা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬,০৩৬। ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৪ লক্ষ ৪২ হাজারের বেশি মানুষ। ভারতে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১০৮। মৃত্যু হয়েছে দু’জনের। ফলে আতঙ্ক কম হওয়ার কোনও লক্ষ্মণ তো নেই-ই। উল্টে উদ্বেগ বাড়ছে দ্রুত গতিতে। সংক্রমণ ঠেকাতে স্কুল-কলেজ-শপিং মল সবই বন্ধ রাখা হচ্ছে। যে কোনও ধরনের জমায়েতে সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি রয়েছে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here