ইস্টবেঙ্গল ও লিগের শীর্ষস্থানের মধ্যে আজ বাধা ক্রোমা

0
43
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: আজ নিজেদের ঘরের মাঠে পিয়ারলেসের বিরুদ্ধে নামতে চলেছে ইস্টবেঙ্গল। আজ তিন পয়েন্ট পেলেই চলতি মরশুমে প্রথমবার কলকাতা লিগের শীর্ষে উঠে আসবে দল। ফলে আজকের ম্যাচ নিয়ে একটু বাড়তি উৎসাহিত সমর্থকরা। কিন্তু সমর্থক থেকে শুরু করে কোচ আলেহান্দ্রো, সকলকেই চিন্তায় রাখছেন বাংলার এক জামাই, নাম আনসুমানা ক্রোমা।

এমনিতেই দুই প্রধান থেকে বাদ পরার পর থেকেই যেন অন্য মেজাজে থাকেন এই স্ট্রাইকার। যখনই বড় দলের বিরুদ্ধে খেলেন, তখনই যেন জ্বলে ওঠেন। গতবারও দুই প্রধানের মাথাব্যাথার কারণ হয়েছিলেন, এবারও তাই। এই লিগেই মোহনবাগানের বিরুদ্ধে দুই গোল করেছিলেন ক্রোমা। মোহনবাগানের মত ইস্টবেঙ্গলও তাঁর প্রাক্তন দল। আর আজ যে লাল-হলুদের বিরুদ্ধেও জ্বলে ওঠার চেষ্টা করবেন তিনি, তা বলার অপেক্ষা রাখে না।

তবে শুধু ক্রোমা নয়, পিয়ারলেস দলে অ্যান্টনি উলফের মতো বিশ্বকাপারও রয়েছে। এছাড়া রয়েছেন একঝাঁক অভিজ্ঞ বাঙালি ফুটবলার। ফলে এই ম্যাচ যে ডার্বির পরে অন্যতম শক্ত ইস্টবেঙ্গলের জন্য, তা বলাই বাহুল্য। কিন্তু অদ্ভুতভাবে পিয়ারলেস ম্যাচের আগের দিন দলকে অনুশীলনই করালেন না আলেহান্দ্রো মেনেন্দেজ গার্সিয়া। বরং নিজের অ্যাপার্টমেন্টে খেলোয়াড়দের হালকা স্ট্রেচিং করালেন। আর টিম ডিনারে ভিডিওতে মোহনবাগান-পিয়ারলেস ম্যাচের ক্লিপিংস দেখালেন লাল-হলুদ কোচ। একেবারে খুঁটিয়ে খুঁটিয়ে ডিকা-কোলাডদের বুঝিয়ে দিলেন প্রতিপক্ষের শক্তি দুর্বলতা।

অন্যদিকে, ইস্টবেঙ্গলের বিরুদ্ধে নামার আগে আত্মবিশ্বাসী পিয়ারলেস কোচ জহর দাস।

‘ইস্টবেঙ্গল বড় দল। কিন্তু আমরাও এখন বেশ ভাল ছন্দে আছি। ফলে আমরা লড়াই করব। আমরা মোহনবাগানকে তিন গোলে হারিয়েছিলাম। অবশ্য সেই সময় মোহনবাগান তৈরি হয়নি। এখন অনেক গুছিয়ে নিয়েছে। ফলে এখন খেললে হয়তো অত গোল দিতে পারতাম না। ইস্টবেঙ্গলও এখন অনেকটাই তৈরি। ফলে জেতাটা কষ্টকর হলেও, অসম্ভব নয়’, বলেন ময়দানের পোড় খাওয়া এই কোচ।

 

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here