সৌমিকের রেনবোর বিরুদ্ধে আজ বড় পরীক্ষা ইস্টবেঙ্গলের

0
106
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: শেষ ম্যাচে ভবানীপুরের বিরুদ্ধে দুইবার এগিয়ে গিয়েও ডিফেন্সের ভুলে তিন পয়েন্ট হাতছাড়া করতে হয়েছিল। কিন্তু বৃহস্পতিবার মোহনবাগানকে মহামেডান হারিয়ে দেওয়ায় কার্যত খেতাবি লড়াই থেকে ছিটকে গিয়েছে গতবারের চ্যাম্পিয়নরা। ফলে ৪০তম কলকাতা লিগ জয়ের আশা ফের একবার দেখতে শুরু করেছেন লালরিন্ডিকা, সামাদরা।

মোহনবাগান হারলেও বারাসাতে কিন্তু জয় পেয়েছে জহর দাসের পিয়ারলেস। তবে হলুদ কার্ড দেখে পরের ম্যাচ নির্বাসিত ক্রোমা। ফলে মহামেডানের বিরুদ্ধে খেলবেন না তিনি। ফলে সাদা কালো ব্রিগেড পিয়ারলেসকে হারালে আরও কিছুটা খেতাবি লড়াইয়ে ভালো জায়গায় চলে আসবে লাল হলুদ। সেই ক্ষেত্রে বাকি তিন ম্যাচই জিততে মরিয়া আলেহান্দ্রো বাহিনী।

কলকাতা লিগে বেশ কিছুদিন ধরেই ম্যাচের আগের দিন দলকে অনুশীলন করাচ্ছেন না আলেহান্দ্রো। তাঁর দাবি পরপর ম্যাচ খেলে খেলোয়াড়রা এমনিতেই ক্লান্ত, যার প্রভাব খেলাতেও কিছুটা পড়ছে। তাই অনুশীলন করিয়ে আর বেশি চাপ দলের ছেলেদের দিতে চান না এই স্প্যানিশ কোচ। বরং বৃহস্পতিবারও সকলকে নিয়ে জিম ও হালকা স্ট্রেচিং করান তিনি। আর তারপর চলে ভিডিও ক্লাস। নিজেদের শেষ ম্যাচ ও রেনবোর ম্যাচের ক্লিপিংস দেখিয়ে নিজেদের ও বিপক্ষের ভুলত্রুটি গুলো কোলাডো, কাশিমদের বুঝিয়ে দেন লাল হলুদ কোচ। এছাড়া আজ প্রথমবার নৈশালোকে নিজেদের মাঠে খেলবে দল। ফলে তাপমাত্রা কিছুটা হলেও ভালো থাকবে, এটাই বাঁচোয়া।

অন্যদিকে, সদ্য রেনবো কোচের দায়িত্ব নিয়েছেন ইস্টবেঙ্গলের ঘরের ছেলে সৌমিক দে। প্রথম ম্যাচেই মোহনবাগানের বিরুদ্ধে খেলার পর এবার সামনে ইস্টবেঙ্গল। কল্যাণীতে প্রতি আক্রমণমূলক ফুটবল খেলে সেদিন মোহনবাগানকে প্রায় আটকেই দিয়েছিলেন সৌমিকের ছেলেরা। আর আজ ইস্টবেঙ্গলের বিরুদ্ধেও পয়েন্ট পাওয়ার আশায় দল। তবে সৌমিকের দাবি, এক পয়েন্ট নয়, তিন পয়েন্টের লক্ষ্যেই ঝাঁপাবে তাঁর দল। দীর্ঘদিন পর ইস্টবেঙ্গল মাঠে ফিরবেন সৌমিক। লাল হলুদের পরপর আটবার সিএফএল জয়ের অন্যতম নায়ক ছিলেন তিনি। কিন্তু দল তাকে অবসরের সময় যোগ্য সম্মান দেয়নি। ইস্টবেঙ্গলের হয়ে আটে আট করার নায়ক কি আজ পারবেন তার প্রিয় দলকে লিগ খেতাব থেকে ছিটকে দিতে, সেটাই দেখার অপেক্ষায় ফুটবল পাগল জনতা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here