রাজীব কুমার নিয়ে কথা হয়েছে? অমিত সনে বৈঠক শেষে প্রশ্ন ধেয়ে এল মমতার উদ্দেশে

0
1637
kolkata bengali news

মহানগর ওয়েবডেস্ক: এমনটা এক মাস আগেও ভাবা গিয়েছিল? অমিত শাহের সঙ্গে মুখোমুখি হাসি মুখে বৈঠক বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। যাঁরা একে অপরের চরম সমালোচক এবং রাজনৈতিক ‘শত্রু’ বলেই পরিচিত। তাঁরা মুখোমুখি বসলেন, বৈঠক করলেন। এবং বৈঠক শেষে বেরিয়ে এসে মমতা বললেন, অসমের এনআরসি ইস্যু নিয়ে কথা হয়েছে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে। অথচ, গতকাল প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে মমতা যখন অমিতের সাক্ষাৎ পাওয়ার ইচ্ছে জানান, তখনও অব্দি জানা ছিল না কী উদ্দেশে এই মিটিং। তবে মমতার দিল্লি সফরের গোড়া থেকেই যে প্রশ্ন ধাওয়া করে এসেছিল, তা এদিনও পিছু ছাড়ল না। প্রশ্নের নাম, রাজীব কুমার।

সিবিআই হানা থেকে রাজীবকে ‘বাঁচাতে’ ধর্নায় বসেছিলেন তৃণমূলের সুপ্রিমো। আর রাজীবকে পাকড়াও করতে সিবিআইয়ের ভিভিআইপি দল যখন কলকাতার আনাচে কানাচে খুঁজে বেড়াচ্ছে, তখন মমতা দিল্লিতে কী করছেন? স্বাভাবিকভাবেই প্রশ্নটা উঁকি দিয়েছিল বিরোধীদের মনে। বঙ্গ বিজেপিও একই আঁচ করেছিল। বাম-কংগ্রেসের অভিযোগ ছিল, ‘সেটিং’ করতে দিল্লিতে দরবার করছেন মুখ্যমন্ত্রী।

এদিন অমিত শাহের সঙ্গে বৈঠক শেষে বেরিয়ে এসে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, অসমের এনআরসি নিয়েই কথা হয়েছে। একই সঙ্গে তিনি স্বরাষ্ট্রমন্ত্রীকে জানিয়েছেন যে, অনেক আসল ভোটারের নামই বাদ গিয়েছে তালিকা থেকে। সাংবাদিকদের সঙ্গে প্রশ্নোত্তর চলার মাঝেই এক সাংবাদিক জিজ্ঞেস করে বসেন, রাজীব কুমারের বিষয়ে কোনও কথা হয়েছে কিনা। সঙ্গে সঙ্গে মমতা জানিয়ে দেন, না কোনও কথা হয়নি। এরপর আর প্রশ্নের জন্য অপেক্ষা করেননি মুখ্যমন্ত্রী।

মমতার সফরের সময় থেকেই বিরোধিরা যেভাবে দাঁত-নখ বের করা শুরু করেছিলেন, সেই ঝাঁজ যেন আরও বেড়ে যায় অমিতের সঙ্গে সাক্ষাতের পর। অধীরের সাফ অভিযোগ, রাজীব কুমার নিয়ে নরেন্দ্র মোদীর সঙ্গে ‘সেটিং’ করতে গিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু যেহেতু এই বিষয়টা স্বরাষ্ট্রমন্ত্রী দেখেন, তাই সেই কেস অমিত শাহকে রেফার করে দিয়েছেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here