kolkata bengali news

নিজস্ব প্রতিবেদক, বিধাননগর: সামান্য একটি মাধ্যমিক স্কুল। কিন্তু এখন তাকে ঘিরেই রাজনীতির আঙ্গিনায় শোরগোল পড়ে গিয়েছে। কারন সেই স্কুলের পরিচালন সমিতিতে বাজিমাত করেছে গেরুয়া ব্রিগেড, কার্যত মুখ থুবড়ে পড়েছে রাজ্যের শাসক দল। কিন্তু সেই ফলাফলকেও ছাপিয়ে গিয়েছে এক রাজনীতিবিদের ভূমিকা নিয়ে ওঠা বেশ কিছু প্রশ্ন। কারন এই রাজনীতিবিদটিকে নিয়েই বাংলার রাজনীতি সাম্প্রতিক সময়ে বারবার আলোড়িত হচ্ছে। তিনি রাজারহাট-বিধাননগর পুরনিগমের প্রাক্তন মেয়র তথা তৃণমূল বিধায়ক সব্যসাচী দত্ত। তারই কার্যত খাসতালুক হিসাবে পরিচিত রাজারহাটের শুলঙগুড়ি মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালন সমিতির সব কটি আসনে জয়ী হয়েছে বিজেপি। তাই উঠতে শুরু করেছে হাজারো প্রশ্ন।

জানা গিয়েছে, শুলঙগুড়ি মাধ্যমিক বিদ্যালয় পরিচালন সমিতিতে রয়েছে ৬টি আসন। সবকটিতেই একতরফাভাবে জয়ী হয়েছে বিজেপি প্রার্থীরা। এর আগে এই পরিচালন সমিতি তৃণমূলের দখলে ছিল। সেখান থেকে পরিচালন সমিতির সবকটি আসন ছিনিয়ে নিয়েছে বিজেপি। স্বাভাবিক ভাবেই উঠছে প্রশ্ন কিভাবে এই ঘটনা ঘটল? স্থানীয় তৃণমূল নেতৃত্ব যেমন এই ফলাফল হজম করে উঠতে পারছে না তেমনি আগামি দিনে এই এলাকার রাজনৈতিক পটচিত্র কি হতে চলেছে তা নিয়েও প্রশ্ন উঠে গিয়েছে। ঘটনার পরে স্থানীয় বিজেপি নেতৃত্বের দাবি, নরেন্দ্র মোদীর কারিশ্মা এবং তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বের কারণে তাদের এই জয় হয়েছে। যদিও পরিচালন সমিতি দখল করতে কোন কসুর ছাড়েনি তৃণমূল কংগ্রেসের প্রার্থীরা। অভিযোগ সকাল থেকে বহিরাগতদের ভোটার সাজিয়ে স্কুলে ঢোকানোর চেষ্টা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও সবকটি আসনে মুখ থুবড়ে পড়েছে তৃণমূল কংগ্রেস। আর এখানেই প্রশ্ন উঠেছে সব্যসাচী দত্তকে ঘিরে।

তৃণমূলের একাংশের এখন অভিযোগ, সব্যসাচী দত্তের অঙ্গুলীহেলনেই এই ঘটনা ঘটেছে। তিনি তৃণমূলে থেকেও যেমন নিজের বাড়িতে মুকুল রায়কে আমন্ত্রণ করে তাকে যেমন লুচি-আলুরদম খাওয়াচ্ছেন, তেমনি দলে থেকে দলবিরোধী কার্যকলাপ করে চলেছেন। তার অঙ্গুলীহেলনেই শুলঙগুড়ি মাধ্যমিক বিদ্যালয় পরিচালন সমিতিতে তৃণমূল প্রার্থীরা হেরে গিয়েছেন। উল্লেখ্য সব্যসাচীবাবুকে ঘিরে তৃণমূলের অন্দরে এই টানাপোড়েন নতুন কোন ঘটনা নয়। বার বার তার বিজেপিযোগ ঘিরে প্রশ্ন উঠেছে। যদিও তিনি নিজে বারবার জানিয়েছেন বিজেপিতে বিনি যাচ্ছেন না আর বিজেপির সঙ্গে তার কোন যোগাযোগও নেই। কিন্তু তার বাড়িতে মুকুলবাবুর আসা ও লুচি-আলুরদম পর্ব ঘিরে যেমন বেশ কিছু প্রশ্ন উঠেছিল এখন শুলঙগুড়ি মাধ্যমিক বিদ্যালয় পরিচালন সমিতিতে বিজেপির জয় সেই সব প্রশ্নকে আবারও জোরদার করে তুললো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here