sports news

Highlights

  •  ভালভার্দের চাকরি যে যাচ্ছেই, তা একপ্রকার ঠিকই ছিল
  •  পরবর্তী কোচ হিসেবে বারবার উঠে আসছিল বার্সারই প্রাক্তনী জাভির নাম
  • কোনও হেভিওয়েট নন, বরং তুলনামূলকভাবে অখ্যাত কুইকে সেতিয়েনকেই দলের দায়িত্ব তুলে দিলেন বার্সেলোনার কর্তারা

 

মহানগর ওয়েবডেস্ক: ভালভার্দের চাকরি যে যাচ্ছেই, তা একপ্রকার ঠিকই ছিল। কিন্তু তাঁর বদলে কে বার্সার নতুন ম্যানেজার হবেন, সেটা নিয়ে জল্পনা ছিল তুঙ্গে। পরবর্তী কোচ হিসেবে বারবার উঠে আসছিল বার্সারই প্রাক্তনী জাভির নাম। কিন্তু শেষমেশ দেখা গেল কোনও হেভিওয়েট নন, বরং তুলনামূলকভাবে অখ্যাত কুইকে সেতিয়েনকেই দলের দায়িত্ব তুলে দিলেন বার্সেলোনার কর্তারা।

মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে এক বার্তায় ভালভার্দের বিদায় ও সেতিয়েনের আগমনের কথা জানানো হয়েছে। তবে বার্সার হয়ে ভালভার্দের পারফরম্যান্সে মোটেও খারাপ নয়। দুই বছরে তিনি দলকে দুবার লা লিগা চ্যাম্পিয়ন করেছেন। এবারও এখনও পর্যন্ত শীর্ষেই বার্সেলোনা। তবে চ্যাম্পিয়নস লিগে সেইভাবে সফলতা দিতে পারেননি ভালভার্দে। সেই সঙ্গে দলে রয়েছে ধারাবাহিকতার অভাব। একটি ম্যাচ দুর্দান্ত খেলার পর আরেকটি ম্যাচে একেবারে দাঁড়াতে পারছে না বার্সা। ফলে অনেকদিন ধরেই কর্তাদের স্ক্রুটিনির মুখে ছিলেন ভালভার্দে।

অন্যদিকে, যে সেতিয়েনকে নয়া কোচ করা হল, তাঁর আবার বড় দলে কোচিং করানোর কোনও অভিজ্ঞতাই নেই। স্পেনের প্রিমিয়ার ডিভিশনে কোনও ট্রফি জেতারও নজির নেই তাঁর। কোচ হিসেবে তাঁর সেরা পারফরম্যান্স ২০১৮ সালে রিয়াল বেটিসকে লা লিগায় ষষ্ঠ করা। তবে ২০১৯ মরশুমে বেটিস দশম হওয়ায় চাকরি যায় তাঁর। যদিও গতবার সেতিয়েনের কোচিংয়েই রিয়াল বেটিস ক্যাম্প ন্যুতেই বার্সেলোনাকে ৪-৩ গোলে হারিয়েছিল। আগামী ২০২২ সাল পর্যন্ত সেতিয়েনের সঙ্গে চুক্তি করেছে বার্সেলোনা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here