kolkata news

 

নিজস্ব প্রতিনিধি, ব্যারাকপুর: নিমতা এলাকার বেশ কয়েকটি অঞ্চলকে কন্টেনমেন্ট হিসেবে ঘোষণা করা হয়েছে। তারপরও সাধারণ মানুষের মধ্যে সেরকম ভাবে কোনও সচেতনতাই লক্ষ্য করা যাচ্ছে না। এবার বাধ্য হয়ে এলাকায় র‍্যাফ নামতে হল প্রশাসনকে। আজ নিমতার একাধিক কন্টেনমেন্ট অঞ্চল-সহ বাজার রাস্তার মোড়ে মোড়ে র‍্যাফের টহলদারি চলে।

এদিন নিমতা থানার ভারপ্রাপ্ত আধিকারিক শিবু ঘোষের নেতৃত্বে একাধিক জায়গায় র‍্যাফ টহল দেয়। জড়ো হয়ে থাকা মানুষ র‍্যাফ দেখে অঞ্চল ছেড়ে চলে যায়। প্রসঙ্গত, নিমতার চারটি এলাকাকে কন্টেনমেন্ট হিসেবে ঘোষণা করা হয়েছে। ওই সব এলাকা পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। ওই অঞ্চলে সাধারণ মানুষের খাবার থেকে প্রয়োজনীয় সমস্ত কিছুরই ব্যবস্থা করছে পুলিশ। তা সত্ত্বেও সাধারণ মানুষ বাইরে বেরিয়ে আসার চেষ্টা করছে।

তাদের বাড়িতে থাকা নিশ্চিত করতে ও অঞ্চলের অন্যান্য বাসিন্দাদের লকডাউন মেনে ঘরে থাকা নিশ্চিত করতে এ দিন র‍্যাফ নিয়ে টহল দেওয়া হয়। পাশাপাশি কোনও এলাকায় অযথা মানুষের জটলা দেখা দিলেই সেখানে র‍্যাফ গিয়ে হাজির হচ্ছে। ফলে ভয়ে মানুষ বাড়িমুখো হচ্ছে। তবে প্রশ্ন উঠছে, এই ভাবে প্রশাসন দিয়ে কতদিন মানুষকে ঘরবন্দি করে রাখা যাবে। মানুষ সচেতন হয়ে কবে ঘরে ঢুকবে। যেখানে অঞ্চলে একাধিক এলাকাকে কন্টেনমেন্ট করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here